• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

হাজীগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রশাসনের সহায়তা

আপডেটঃ : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জে আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা প্রদান করেছে উপজেলা প্রশাসন। রোববার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া ক্ষতিগ্রস্ত ইলিয়াছ মুন্সীর হাতে ২ বান ঢেউটিন ও ৬ হাজার টাকা চেক তুলে দেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) প্রকৌশলী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।
ক্ষতিগ্রস্ত ইলিয়াছ মুন্সী ওই বাড়ীর মৃত হাবিবুর রহমান মুন্সীর ছেলে। এর গত মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার ৫নং সদর ইউনিয়নের অলিপুর মুন্সী বাড়ির ইলিয়াছ মুন্সীর বসতঘরে বৈদ্যুতিক শর্ট-সার্কিটে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আধাপাকা (টিনশেড বিল্ডিং) বসতঘরের মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে। আগুনে ২ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে।
জানা গেছে, ইলিয়াছ মুন্সী সপরিবারে ঢাকায় ছিলেন। মঙ্গলবার সকালে তার টিনশেড বিল্ডিংয়ের ভিতর থেকে ধোয়া বের হতে দেখে বাড়ির লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। কিন্তু ঘরের দরজা তালাবদ্ধ থাকায় বাড়ির লোকজন ও স্থানীয়রা আগুনে নেভাতে পারেনি। পরে ফায়ার সার্ভিস অগ্নিকান্ডস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় আধাঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
আগুনে বসতঘরের টিনের চালা এবং ঘরে থাকা টিভি, ফ্রিজ, আসবাবপত্র, তৈজসপত্র, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় কাগজপত্রসহ কয়েক লাখ টাকার মালামাল পুড়ে যায়। এ ছাড়াও আগুনে বসতঘরের ব্যাপক ক্ষতি হয় বলে বাড়ির লোকজন জানান। তবে লোকমুখে আগুন লাগার বিষয়টি সন্দেহজনক বলতে শুনা গেছে। কিন্তু কেউ এই বিষয়ে বক্তব্য দিতে রাজী হননি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…