• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

মতলব উত্তরে জাটকা ধরায় ২১ জেলে আটক, ২ জনের কারাদণ্ড

আপডেটঃ : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

মনিরুল ইসলাম মনির
নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুর মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে ২১ জেলেকে আটক করেছে উপজেলা মৎস্য দপ্তর ও মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি। মঙ্গলবার (২৬ মার্চ) মধ্যরাত থেকে বিকেল পর্যন্ত অভয়াশ্রম এলাকার আমিরাবাদ ও বোরচর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতদের মধ্যে ২ জনকে ১০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড, ১৪ জনকে ৪৩ হাজার টাকা জরিমানা আদায় এবং অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ৫ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল এমরান খান। রাতে এসব তথ্য নিশ্চিত করেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ পরিদর্শক মো. মনিরুজ্জামান।
মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. মনিরুজ্জামান বলেন, মঙ্গলবার মধ্যরাত থেকে বিকেল পর্যন্ত অভয়াশ্রম এলাকায় মৎস্য দপ্তর, নৌপুলিশের যৌথ অভিযানে এসব জেলেদের আটক করা হয়। এসময় জেলেদের ৩টি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়। তিনি আরো বলেন, দেশের মৎস্য সম্পদ রক্ষার্থে সরকারি নির্দেশনা বাস্তবায়নে নৌ পুলিশ এই অভিযান পরিচালনা করছে। দেশের মৎস্য সম্পদকে আরও সমৃদ্ধ করতে নৌ পুলিশের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।
কারাদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-নাজিমুদ্দিন (৪০) ও শাহাবুদ্দিন (২৫) তাদের উভয়ের বাড়ী শরিয়তপুর জেলার সখিপুরে।
প্রসঙ্গত, চাঁদপুরের পদ্মা-মেঘনাসহ ছয়টি উপকূলীয় এলাকায় সব ধরনের মাছ ধরায় দুই মাসের নিষেধাজ্ঞা শুরু হয়েছে। গত ২৯ ফেব্র্রুয়ারি মধ্যরাত থেকে শুরু হওয়া এই নিষেধাজ্ঞা ৩০ এপ্রিল পর্যন্ত চলবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…