• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটি মাসিক সভা

আপডেটঃ : সোমবার, ১ এপ্রিল, ২০২৪

চাঁদপুর প্রতিনিধি:
বিনামূল্যে আইনি সেবার দ্বার উম্মোচন এই স্লোগানকে সামনে রেখে জেলা লিগ্যাল এইউ কমিটি চাঁদপুরের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৩১ মার্চ) বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক।
তিনি তার বক্তব্যে বলেন, প্রত্যেকটি ইউনিয়নেই লিগ্যাল এইডের কার্যক্রম শুরু করা হবে। যাতে বিচার প্রার্থীরা দ্রুত সেবা পায়। জেলা লিগ্যাল এইডের কার্যক্রম সবসময়ই চলমান রয়েছে। সবাইকে সম্মিলিতভাবে এর কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে হবে । আগামী ২৮ এপ্রিল চাঁদপুরেও জাতীয় আইনগত সহয়তা দিবস পালন করা হবে।
সভায় চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ নুরুল আলম সিদ্দীক তার বক্তব্য বলেন, বিচারপ্রাথীদের সাংবিধানিক অধিকার ফিরিয়ে দেয়ার চেষ্টা করছে সরকার। আমরা যদি স্ব স্ব জায়গা থেকে বিচার প্রার্থীদের জন্য সেবার চেষ্টা করি তাহলে বিচারিক সেবায় আমরা চাঁদপুরকেও মডেল করতে পারবো।
ভারপ্রাপ্ত জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মাইনুল ইসলামের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১) বেগম ফারহানা ইয়াছমিন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) সাহেদুল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট একরামুল ছিদ্দিক, স্বাধীনতাপদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক অ্যাডঃ বদরুল আলম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত, জেলা সুপার ফোরকান ওয়াহিদ, সিনিয়র আইনজীবী ও জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভুষন মজুমদার, জেলা তথ্য কর্মকতা তপন চন্দ্র বেপারী, ইসলামী ফাউন্ডেশনের কর্মকতা নুরুল আমিন প্রমুখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…