• মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
হাজীগঞ্জে হাত-পা বাধা স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে তৃণমূল থেকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন কচুয়ায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হাজীগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মতলব উত্তরে বন্দুক ও দেশীয় অস্ত্রসহ আটক ৩ ডাকাত মতলব ছেংগারচর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ সারা দেশে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের প্রত্যাশা পুরণ করেছে : নুরুল আমিন রুহুল এমপি চাঁদপুরে মুজিবনগর দিবসে ৫ শতাধিক অসহায় পেল আ.লীগের ঈদ সামগ্রী কচুয়ায় কেন্দ্রীয় আ‘লীগ নেতার বিলবোর্ড ফেস্টুন ছিড়েছে দুর্বৃত্তরা

হাজীগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

মুনছুর আহমেদ বিপ্লব
মুনছুর আহমেদ বিপ্লব
আপডেটঃ : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ
চাঁদপুরের হাজীগঞ্জে উপজেলা প্রশাসন, পৌরসভা, আওয়ামী লীগ, উন্নয়ন সমন্বয় কমিটিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শোকসভা অনুষ্ঠিত হয়। ১৫ আগস্ট মঙ্গলবার দিনব্যাপী এসব অনুষ্ঠানে ১৯৭৫ সালে ঘাতকদের হাতে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

মঙ্গলবার সকালে হাজীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।

এদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিনের নেতৃত্বে উপজেলার বিভিন্ন শোকসভা অনুষ্ঠান যোগদান করেছিলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজীর আয়োজনে রামপুর জামে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে হাজীগঞ্জ শাহরাস্তি আসনের মনোনয়ন প্রতাশী শফিকুল ইসলাম ফিরোজ অংশগ্রহণ করেন।

হাজীগঞ্জ উপজেলা উন্নয়ন সমন্বয় কমিটির উদ্যোগে শোকসভা অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। উন্নয়ন সমন্বয় কমিটির আহবায়ক আহসান হাবীব অরুণের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী জসিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

একই দিন সকালে হাজীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপনের উদ্যোগে শোকসভা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনের নেতৃত্বে পৌরসভার কয়েকটি ওয়ার্ডে শোকসভা উপলক্ষে মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন।

এদিকে উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন মিকন, সাধারন সম্পাদক আনিসুর রহমান তালুকদারের নেতৃত্বে শোকসভার রেলি রামপুর বাজারে অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব হেলাল উদ্দিন মিয়াজী, সাধারণ সম্পাদক গাজী মো. মাঈনুদ্দিন, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদসহ ইউনিয়ন যুব ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিন সকালে উপজেলার গর্ন্ধ্যব্যপুর উওর ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজী নুরুর রহমান বেলালের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক গাজী মোঃ অলি উল্যা ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মুনছুর আহমেদ বিপ্লব এর যৌথ সঞ্চালনায় ইউনিয়ন পরিষদ অডিটরিয়মে শোকসভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

তাছাড়া হাজীগঞ্জ সাব রেজিস্ট্রার অফিস ও দলিল লিখক সমিতির যৌথ আয়োজনে শোকসভা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয় ৷ দলিল লিখক সমিতির সভাপতি আঃ গাফফারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক বিল্লাল হোসেন এর সঞ্চালনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন সাব রেজিষ্ট্রার আঃ কাদের ৷

একই দিন সকালে পালিশারা মদিনাতুল উলুম ইসলামিয়া দাখিল মাদ্রাসার আয়োজনে শোকসভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয় ৷ এতে মাদ্রাসার সুপার মোঃ আল ফারুকের সভাপতিত্বে ও সহ সুপার মোঃ মোস্তফা কামাল এর সঞ্চলনায়, প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মুনছুর আহমেদ বিপ্লব ৷

একই দিন সকালে হাজীগঞ্জ পাইলট স্কুল এন্ড কলেজ, হাজীগঞ্জ পাইলট বালিকা স্কুল, হাজীগঞ্জ ডিগ্রি কলেজ, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শোকসভা উপলক্ষে মিলাদ ও দোয়া এবং বঙ্গবন্ধুর স্মৃতিচারণ নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিন বিকালে হাজীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল ও যুগ্ন আহবায়ক জাকির হোসেন সোহেল এর নেতৃত্বে বিশাল শোক র‌্যালীর আয়োজন করা হয় ৷ এতে উপজেলা ও ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ৷

Share This post


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…