• রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৪১ অপরাহ্ন

হাজীগঞ্জ বাজারে ফুটপাত দখলমুক্ত ও যানজট নিরসনে নবাগত টিআই’র অভিযান

আপডেটঃ : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

মোহাম্মদ হাবীব উল্যাহ্
হাজীগঞ্জ বাজারে পথচারীদের চলাচলের প্রতিবন্ধকতা দূরীকরণে ফুটপাত দখলমুক্তকরণ এবং যানজট নিরসনে ব্যবসায়ী, হকার, সিএনজিচালিত স্কুটার ও অটোচালকদের সাথে কথা বলেন, নবাগত ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. জাহাঙ্গীর আলম। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত তিনি কুমিল্লা-চাঁদপুর সড়ক সংলগ্ন সকল ব্যবসায়ী ও হকার এবং স্কুটার ও অটোচালকদের সাথে কথা বলেন।
গত কয়েক দিনের নিত্য যানজটে বিশেষ করে পবিত্র ঈদুল আজহার পূর্ববর্তী সময় থেকে অদ্যাবধি পর্যন্ত হাজীগঞ্জ বাজারের যানজটে দূবির্ষহ হয়ে উঠছে হাজীগঞ্জ বাজারবাসী। একদিকে ব্যবসায়ী, অন্যদিকে হকারদের ফুটপাত দখল এবং অনিয়ন্ত্রিত সিএনজিচালিত স্কুটার ও অটোরিক্সার পার্কিংয়ের কারনে বাজারে নিত্য যানজট লেগেই থাকে।
তাই পথচারিদের চলাচলের প্রতিবন্ধকতা দূরীকরণে ব্যবসায়ী ও হকার এবং সড়ক দখল মুক্তকরণে সিএনজিচালিত স্কুটার ও অটোচালকদের সাথে কথা বলেন, নবাগত ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. জাহাঙ্গীর আলম। তিনি ট্রাফিক আইন ও সরকারি বিধিমালা তুলে ধরেন এবং ফুটপাত ও সড়ক দখল না করার নির্দেশনা দেন।
এ সময় তিনি বলেন, ফুটপাত দখলে থাকার কারনে পথচারীরা সড়ক দিয়ে চলাচল করে। যা যানজটের অন্যতম কারন। এ ছাড়া সড়ক দিয়ে চলাচলের কারনে প্রায় সময়ে দূর্ঘটনার স্বীকার হন পথচারীরা। এছাড়াও সিএনজিচালিত স্কুটার ও অটোরিক্সার মাধ্যমে সড়ক দখল করার কারনে বাজারে নিত্য যানজট হয়ে থাকে।
তাই ব্যবসায়ী, হকার ও চালকদের ফুটপাত এবং সড়ক দখল না করার অনুরোধ জানান তিনি। যারা এর ব্যতিক্রম করবেন, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে এবং কাউকে আর ছাড়া দেয়া হবে না বলে তিনি জানান।
এ সময় ব্যবসায়ী, হকার ও চালকদের ট্রাফিক আইন ও এ সংক্রান্ত সরকারি বিধিমালা তুলে ধরেন, মো. জাহাঙ্গীর আলম। অভিযানে ট্রাফিপ পুলিশের উপ-পরিদর্শক নাহিয়ান ও এমদাদ, হাজীগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক মোজাম্মেল হোসেন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনসহ ট্রাফিক পুলিশ ও থানা পুলিশের অন্যান্য কর্মকর্তা, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…