• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

কচুয়ায় করোনায় ১৪জন মৃতব্যক্তিদের দাফন করছে ইসলামী ফাউন্ডেশন

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

কচুয়া : কচুয়ায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন কাজে সহায়তা করায় কচুয়া ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড অফিসার হাসান মজুমদারকে ফুলেল সংবর্ধনা দিয়েছেন কচুয়া প্রতিদিন পরিবার।

 

জিসান আহমেদ নান্নু,কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা নারী পুরুষদের দাফন করছেন কচুয়া উপজেলা ইসলামী ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী টিম। এরই ধারাবাহিকতায় কচুয়া ও হাজীগঞ্জ উপজেলায় বিভিন্ন এলাকায় করোনা ও উপসর্গ নিয়ে মারা যাওয়া মৃত ব্যক্তিদেরকে দাফন করেছেন ইসসলামি ফাউন্ডেশনের সদস্য টিম।
কচুয়া ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তা (ফিল্ড অফিসার) মো: হাসান মজুমদারের নেতৃত্বে কচুয়া- হাজীগঞ্জ ইসলামী ফাউন্ডেশনের সদস্যরা করোনায় মারা যাওয়ায় মৃত ব্যক্তিদের গোসল, জানাযা ও দাফন কাজ সম্পন্ন করে। বৈশি^ক মহামারী করোনা এ দূর্যোগ এই করোনা যোদ্ধা ইসলামী ফাউন্ডেশন কচুয়া শাখার টিম ইতিমধ্যে এ পর্যন্ত কচুয়ায় ১৪জন মৃত ব্যক্তিদের দাফনের কাজ সম্পন্ন করেছেন।
প্রথমে ১০মে উপজেলার কাপিলা বাড়ির মৃত সুলতান মিয়ার ছেলে আব্দুর রব মোল্লা (৫৫), ১১ মে জগতপুর গ্রামের অধিবাসী সায়েদ আলী মিয়া (৮৫), ১৭ মে মনপুরা গ্রামের হাফেজ জাকারিয়া মাহমুদ (৩৫), ১৯ মে পালগিরি গ্রামের শাহদাত হোসেন মানিক (৫০), ২০ মে কাদলা গ্রামের রফিকুল ইসলাম (৫৫), ২৮মে পালগিরি গ্রামের মুজিবুর রহমান বাচ্চু (৭৫), একই গ্রামের ফজিতুল নেছা (৭০), ৩১মে সুবিদপুর গ্রামের আবুল হোসেন (৭০),
৯জুন ১০নং গোহট ইউপি চেয়ারম্যান আব্দুল হাই মুন্সী (৭০), ১২ জুন রাজাপুর গ্রামের মুক্তিযোদ্ধা রুহুল আমিন, ১৩জুন নোয়াগাঁও গাজী বাড়ির এনামুল হক মোল্লা (৮০), ১৬জুন মাঝিগাছা পাটওয়ারী বাড়ির আব্দুল জলিল (৫৪), তালতলী গ্রামের গোলাম মোস্তফা (৬০), ২৪জুন বরিশালের মেহেদীগঞ্জ উপজেলার আব্দুল হাকিমসহ মোট ১৪জন দাফন কাজ সম্পন্ন করেছেন।
উল্লেখ্য যে, কচুয়ায় ইতিমেধ্য ১৪জন মৃত ব্যক্তিদের জানাযা ও দাফন করেছেন ইসলামী ফাউন্ডেশনের সদস্যরা। যারা নিজের ও পরিবারের সদস্যদের সুরক্ষার কথা চিন্তা না করে জীবনের ঝুঁকি নিয়ে করোনায় মারা যাওয়া মানুষের দাফন কাজ করছেন তাদের খবর রাখেনি কেউ।
এব্যাপারে কচুয়া উপজেলা ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো: হাসান মজুমদার বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ণ দাস শুভের নির্দেশেনায় কচুয়ায় এ পর্যন্ত ১৪জন মানুষকে আমরা দাফন কাজে সহায়তা করেছি। কিন্তু কষ্ট লাগে যিনি মারা যাচ্ছেন তাদের পরিবারের অনেকের সহযোগিতা পাইনি। অনেকের পরিবার মৃত ব্যক্তিকেও দেখতে আসেনি। তবে আমরা এমন মৃত্যু আর চাই না। তিনি আরো বলেন, আমারদের দু:খ একটাই আমরা জীবনের ঝুকিঁ নিয়ে কাজ করার পরেও কারো কাছ থেকে অন্তত ধন্যবাদ টুকুও পাইনি । কিন্তু কচুয়া প্রতিদিন পরিবার আমাকে যে সম্মানটুকু দেখিয়েছে আমি তাদের প্রতি কৃতজ্ঞ।
এদিকে  বৃহস্পতিবার কচুয়া থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল কচুয়া প্রতিদিন কার্যালয়ে আসলে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ তাকে ফুলেল সংবর্ধনা দেয়া হয়। এসময় কচুয়া প্রতিদিনের প্রধান সম্পাদক মো: আতাউল করিম, সম্পাদক ও প্রকাশক জিসান আহমেদ নান্নু, বার্তা সম্পাদক মো; মাসুদ রানা,সহ-সম্পাদক সাইফুল ইসলাম সুমন ও ইসমাইল হোসেন বিপ্লবসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…