• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

কচুয়ায় প্রবাসীর আমের বাগান আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

আপডেটঃ : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিনিধি :
কচুয়ায় রবিবার গভীর রাতে বালিয়াতলী গ্রামে দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়েছে ওমান প্রবাসী জাকির হোসেন বাবুলের আমের বাগান। খবর পেয়ে প্রায় ঘন্ট্যাব্যাপী চেষ্টা চালিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের একটি ইউনিট। ততক্ষণে ওই বাগানের সবগুলো পুড়ে ছাই হয়ে যায়। এতে ৭ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ বাগান মালিক জাকির হোসেন ।
কৃষক জাকির হোসেন বাবুল বলেন, কয়েক বছর ধরে আমি ৭২ শতাংশ জমিতে মিশ্র ফলের বাগান করে আসছি। রাজশাহী জাতের আম গাছ ও জলপাইসহ ২৫০টি ফলজ গাছ রয়েছে। শত্রুতার জের ধরে কে বা কাহারা রবিবার রাতে আগুন দিয়ে আমার পুরো বাগান পুড়িয়ে দিয়েছে। এতে বাগানে থাকা প্রায় ২৫০ আম গাছসহ বিভিন্ন জাতের ফলজ গাছ পুড়ে যায়।
এদিকে খবর পেয়ে সোমবার কচুয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. সোফায়েল হোসেন ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম লিটন ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় কর্মকর্তারা বলেন, জাকির হোসেন বাবুলের আগুনে পুড়ে ব্যাপক ক্ষতি কথা স্বীকার করে জানান, জাকির হোসেন পুনরায় ফলের বাগান করতে চাইলে কৃষি অফিসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার করা হবে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক জাকির হোসেনের পক্ষ থেকে কচুয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…