• শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৩:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
হাজীগঞ্জে হাত-পা বাধা স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে তৃণমূল থেকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন কচুয়ায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হাজীগঞ্জে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মতলব উত্তরে বন্দুক ও দেশীয় অস্ত্রসহ আটক ৩ ডাকাত মতলব ছেংগারচর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ সারা দেশে আরও ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের প্রত্যাশা পুরণ করেছে : নুরুল আমিন রুহুল এমপি চাঁদপুরে মুজিবনগর দিবসে ৫ শতাধিক অসহায় পেল আ.লীগের ঈদ সামগ্রী কচুয়ায় কেন্দ্রীয় আ‘লীগ নেতার বিলবোর্ড ফেস্টুন ছিড়েছে দুর্বৃত্তরা

কচুয়ায় প্রবাসীর আমের বাগান আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

মুনছুর আহমেদ বিপ্লব
মুনছুর আহমেদ বিপ্লব
আপডেটঃ : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিনিধি :
কচুয়ায় রবিবার গভীর রাতে বালিয়াতলী গ্রামে দুর্বৃত্তরা আগুন দিয়ে পুড়েছে ওমান প্রবাসী জাকির হোসেন বাবুলের আমের বাগান। খবর পেয়ে প্রায় ঘন্ট্যাব্যাপী চেষ্টা চালিয়ে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিসের একটি ইউনিট। ততক্ষণে ওই বাগানের সবগুলো পুড়ে ছাই হয়ে যায়। এতে ৭ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থ বাগান মালিক জাকির হোসেন ।
কৃষক জাকির হোসেন বাবুল বলেন, কয়েক বছর ধরে আমি ৭২ শতাংশ জমিতে মিশ্র ফলের বাগান করে আসছি। রাজশাহী জাতের আম গাছ ও জলপাইসহ ২৫০টি ফলজ গাছ রয়েছে। শত্রুতার জের ধরে কে বা কাহারা রবিবার রাতে আগুন দিয়ে আমার পুরো বাগান পুড়িয়ে দিয়েছে। এতে বাগানে থাকা প্রায় ২৫০ আম গাছসহ বিভিন্ন জাতের ফলজ গাছ পুড়ে যায়।
এদিকে খবর পেয়ে সোমবার কচুয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. সোফায়েল হোসেন ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম লিটন ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় কর্মকর্তারা বলেন, জাকির হোসেন বাবুলের আগুনে পুড়ে ব্যাপক ক্ষতি কথা স্বীকার করে জানান, জাকির হোসেন পুনরায় ফলের বাগান করতে চাইলে কৃষি অফিসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার করা হবে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক জাকির হোসেনের পক্ষ থেকে কচুয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Share This post


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…