• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

কচুয়ায় সালিশকে কেন্দ্র করে বাড়ি ঘরে হামলা ভাংচুরের অভিযোগ

আপডেটঃ : শনিবার, ২০ জুন, ২০২০

কচুয়া প্রতিনিধি :
কচুয়া উপজেলার হরিপুর গ্রামে ফসলি জমির নষ্ট করার ঘটনায় সালিশ বৈঠককে কেন্দ্র করে উপস্থিত সালিশী আওয়ামী লীগ নেতার বাড়ি, ফার্মে হামলা ভাংচুর ও মালামাল লুটে নেয়ার অভিযোগ উঠেছে। ১৯জুন শুক্রবার সকালে হরিপুর গ্রামের অধিবাসী ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ প্রধানের বাড়িতে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।
প্রতিপক্ষের হামলায় আহতরা হচ্ছে, আব্দুর রশিদ প্রধান,তার স্ত্রী ঝর্না বেগম, ছেলে সেলিম প্রধান ও তার স্ত্রী তাহমিনা বেগম, হালিম প্রধান ও তার অন্ত:সত্তা স্ত্রী শামসুন নাহার ও ছোট ছেলে সাইফুল ইসলাম। আহতরা বর্তমানে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে।
এ ঘটনায় ক্ষতিগ্রস্থ আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ প্রধান বাদী হয়ে চানপাড়া গ্রামের অধিবাসী আব্দুল মালেক,আ: মতিন,বনী আমিন, নাজমুল হাসান, আবুল হোসেন,মেহেদী হাসান,ইয়াকুব,আমির হোসেনসহ ৮জনকে অভিযুক্ত করে ১৯জুন শুক্রবার বিকালে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
বাদীর লিখিত অভিযোগ ও স্থানীয় এলাকা সূত্রে জানা গেছে, গত ৪/৫দিন পূর্বে চাঁনপাড়া গ্রামের আব্দুল মালেক মাটি কাটার জন্য ভেকু মেশিন দিয়ে হরিপুর গ্রামের মকবুল হোসেনের ফসলি জমি নষ্ট করে। এসময় মকবুল হোসেনের পুত্র মো: রিজন বাধা দিলে আব্দুল মালেক ও তার সাথে থাকা লোকজন রিজনকে মারধর করে। এক পর্যায়ে তাদের উভয়ের মধ্যে বাকবিতন্ড ও হাতাহাতি হয়। এ নিয়ে বৃহস্পতিবার বিকালে হরিপুর গ্রামে বিশিষ্ট ব্যক্তিত্ব মো: সহীদ দর্জির সভাপতিত্বে ফসলি জমি নষ্ট হওযার ওই বিষয় নিয়ে সালিশ বৈঠকে বিষয়টি মীমাংসা করা হয়। এতে বিবাদী পক্ষ আব্দুল মালেক ওই সালিশে সন্তোষজনক বিচার পাইনি দাবী করে পরদিন শুক্রবার সালিশ বৈঠকের উপস্থিত আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ প্রধানের বাড়িঘরে এসে হামলা চালায়।
এসময় আব্দুর রশিদের স্ত্রী ও পুত্ররা এসে বাধা দিলে তাদেরকে বেধম মারধর করে হামলাকারীরা। হামলকারীরা এসময় আব্দুর রশিদ প্রধানের গৃহে থাকা ৩টি মোবাইল, ২টি স্বর্নের চেইন, ১জোড়া কানের দুল,নগদ ১লক্ষ টাকা নিয়ে যাওয়াসহ মোট ৫লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে বলে লিখিত অভিযোগে তিনি দাবী করেন। এ ঘটনায় এলাকায় বেশ উত্তেজনা সৃষ্টি হয়েছে। অন্যদিকে অভিযুক্ত আব্দুল মালেকের বক্তব্য জানতে মোবাইলে বারবার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
কচুয়া থানার ওসি মো: ওয়ালী উল্যাহ অলি জানান, আওয়ামীলীগ নেতা আব্দুর রশিদ প্রধানের বাড়িতে হামলার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…