• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন

কচুয়ার ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রতিবাদ সভা

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

কচুয়া: কচুয়ার ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম নিয়ে ফেসবুকে মিথ্যা অপ-প্রচারের ঘটনায় প্রতিবাদ সভায় উপস্থিতির একাংশ ।

 

জিসান আহমেদ নান্নু ॥
কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, পরিচালনা পর্ষদ ও অন্যান্য শিক্ষা কার্যক্রম নিয়ে ফেসবুকে বেফাস মিথ্যা অপ-প্রচারের ঘটনায় প্রতিবাদ সভা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আব্দুল মবিনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক, সাংবাদিক মানিক সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গাজী মো. আব্দুল আহাদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন সুলতানা, সহকারী প্রধান শিক্ষক পুনিল চন্দ্র সরকার, ম্যানেজিং কমিটির সদস্য মো. খলিলুর রহমান, ডা. মো. ওমর ফারুক, মো. নজরুল ইসলাম, আব্দুল কুদ্দুস ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডা. মো. মাসুদুর রহমান বাবুল প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী বিদ্যালয়। এ বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে বিগত দিনে এসএসসি ও জেএসতিতে সুনামের সাথে শতভাগসহ ভালো ফলাফল উপহার দিয়ে আসছে। তাছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা, খেলাধুলায় বেশ সুনাম বয়ে এনেছে।
কিন্তু কে বা কাহারা ‘মারিয়া ইসলাম নিহা’ ও ‘সত্যের সন্ধানে’ নামের ফেসবুকে ফেক আইডি দিয়ে বিদ্যালয়ের নামে অপপ্রচার চালাচ্ছে। ওই ফেক আইডি ব্যবহার কারীদের খোজে বের করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন আক্তার জানান, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মতে, বিদ্যালয়ের সুনাম নষ্ট কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে মিথ্যা অপপ্রচারে অভিভাবক ও এলাকাবাসীকে বিভ্রান্ত না হতে তিনি সকলের প্রতি অনুরোধ করেন।
উল্লেখ্য যে, সম্প্রতি বিদ্যালয় মাঠে কিছু বহিরাগত যুবক ক্রিকেট খেলার জন্য নিজেরা মাঠে পাকা পিচ তৈরীর দাবী করলে বিদ্যালয় কর্তৃপক্ষ তা করতে দেয়নি। এর পর থেকে একটি অসাধু চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুকে) ভূয়া ফেসবুক আইডি থেকে বিদ্যালয়ের সুনাম নষ্ট করতে নানান মিথ্যা তথ্য দিয়ে গুজব রটাচ্ছেন।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…