• শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

সাচারে এসিল্যান্ড একি মিত্র ইউনিয়ন ভূমি অফিস ও বটতলা মার্কেট পরিদর্শন !

আপডেটঃ : বুধবার, ১৭ জুন, ২০২০

কচুয়া: কচুয়ার সাচার বাজারে ইউনিয়ন ভূমি অফিসের বাউন্ডারী ওয়াল নির্মাণ কাজের খোজখবর নিচ্ছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা।

কচুয়া প্রতিনিধি ॥
কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়নের সাচার দক্ষিন বাজারে অবস্থিত ইউনিয়ন ভূমি অফিসের নতুন নির্মানাধীন ওয়াল বাউন্ডারি নির্মান কাজের পরিদর্শন করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা।
সম্প্রতি সাচার ইউনিয়ন ভূমি অফিসের দক্ষিন অংশের ওয়াল বাউন্ডারীর কাজে একটি প্রভাবশালী মহল কর্তৃক চলাচলের পথ দাবী করে ওয়াল নির্মান কাজে বাধা দেয়ার অভিযোগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একি মিত্র চাকমা গতকাল বুধবার ইউনিয়ন ভূমি ও বটতলা পুড়া মার্কেটের কাজ পরিদর্শন করেন।
এসময় তিনি বলেন, রাষ্ট্রের সম্পদ রক্ষা করা আমাদের দায়িত্ব। এক্ষেত্রে কেউ সরকারি সম্পত্তি দখল কিংবা কাজে বাধা দেয়ার চেষ্টা করলে আমরা প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব। সম্প্রতি সাচার মধ্য বাজারের বটতলা মার্কেট পুড়ে যাওয়ার ঘটনায় লীজের জায়গায় দখল করে কিছু অসাধু লোক বহুতল ভবন নির্মান চেষ্টা করার বিষয়ে তিনি বলেন, লীজকৃত জায়গায় কোনো ভাবেই ছাদ দেয়া যাবে না। কেউ ছাদ দেয়ার চেষ্টা করেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে কঠোর হুশিয়ারি দেন। একই দিনে তিনি মহামারী করোনা পরিস্থিতিতে মাস্ক না থাকায় ব্যবসায়ীসহ ৩ জনকে ২শ টাকা করে জরিমানা করেন এবং অযথা বাইরে কিংবা বাজারে ঘুরাফেরা না করতে তাদের প্রতি আহ্বান জানান।
এসময় উপজেলা সার্ভেয়ার তানিয়া আক্তার, সাচার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো: নুরুল ইসলাম সোহাগ,সাচার পুলিশ ফাঁড়ির এএসআই মো: শফিকুল ইসলাম সফি,অফিস সহকারী মো: জাহাঙ্গীর আলম,সাচার ভূমি অফিসের বাউন্ডারী কাজের ঠিকাদার মো: শাহাদাত হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, সাচার ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন দক্ষিন অংশের বাকী অংশ ওয়াল নির্মানের লক্ষে গণপূর্ত মন্ত্রনালয়ের আওতায় গত সোমবার কাজ শুরু হয়। ওই কাজ ঠিকাদার শাহাদাত হোসেন ও মিঠু শুরু করেন। কিন্তু একটি বিশেষ মহল ওই কাজে বাধা দেয়ার চেষ্টা করেন বলে অভিযোগ উঠে।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…