• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

কচুয়ায় মৎস্য মানব মিজান চৌধুরী’র বাবা আলী আশ্বার্দ চৌধুরী আর নেই

আপডেটঃ : সোমবার, ৮ জুন, ২০২০

জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার ২নং পাথৈর ইউনিয়নের আতিশ্বর গ্রামের অধিবাসী চৌধুরী ফাউন্ডেশনের কর্নধার ও বিশিষ্ট সমাজ সেবক মো. আলী আশ্বার্দ চৌধুরী আর বেচে নেই (ইন্না……রাজিউন)। তিনি রবিবার দুপুর ১টার দিকে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে বাধর্ক্য জনিত রোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। ওই দিন বাদ মাগরিব জানাজা শেষে মরহুমের লাশ নিজ গ্রাম আতিশ্বর চৌধুরী হাউজের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
তিনি চৌধুরী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মৎস্য মানব মিজান চৌধুরী’র বাবা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি মৃত্যুকালে ৬ ছেলে ও ১ মেয়েসহ বহু গুনগ্রাহী রেখে রেখেন। মরহুমের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
উল্লেখ্য যে, মরহুম আলী আর্শ্বাদ চৌধুরী, কচুয়া উপজেলার আতিশ্বর গ্রামের চৌধুরী বাড়িতে তিনি ১৯৪০ সালে জন্ম গ্রহণ করে ছিলেন। তিনি ছিলেন একজন সাধারণ কৃষক পরিবারের সন্তান। কিন্তু তাকে এলাকায় বলা হতো, গোল্ডেন ফাদার। কারন তাঁর সকল ছেলেরাই উচ্চ শিক্ষিত এবং বাংলাদেশ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানে সরকারি চাকুরীতে প্রতিষ্ঠিত ভাবে কর্মরত আছেন। এদিকে কচুয়া উপজেলার আতিশ্বর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মো. আলী আর্শ্বাদ চৌধুরী’র মৃত্যুতে কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জুয়েল, বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক ও শ্রেনী পেশার মানুষ শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

ফাইল ছবি: মরহুম আলী আর্শ্বাদ চৌধুরী।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…