• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

কচুয়ায় নীরবে মানুষের খোজ খবর নিচ্ছেন সমাজসেবক জুয়েল চৌধুরী

আপডেটঃ : মঙ্গলবার, ১৯ মে, ২০২০

জিসান আহমেদ নান্নু, কচুয়া :
চাঁদপুরের কচুয়ার উত্তর-পশ্চিম জনপদের জমিদার বাড়ী খ্যাত, পরিচিত আতিশ্বর চৌধুরী বাড়ীর কৃতিসন্তান ও রাজধানী ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী ও তরুন সমাজ সেবক মো. জুয়েল মাহমুদ চৌধুরী রিয়াদ নীরবে নিবৃতে নিজ এলাকার সাধারণ মানুষের খোজ খবর নিচ্ছেন। তাঁর গর্বিত বাবা প্রয়াত বীর মুক্তিযুদ্ধা মো. সাদেকুরহমান চৌধুরী।
সারা বিশ্বসহ বাংলাদেশে বর্তমানে কচুয়ার মানুষ মহামারী করোনায় গৃহবন্ধি আছে। এর ধারাবহিকতায় গত কয়েক দিন ধরে তিনি নিজ উদ্যোগে নিজগ্রাম কচুয়ার আতিশ্বও, বড়দৈল, মালিগাঁও, মধুপুর, ফতেবাপুর, ভাটিছিনাইয়া, বেরকোটাসহ আশপাশের এলাকার অসংখ্য সাধারন মানুষ ও সংগঠনকে নিরবে ফটো সেশনবিহীন খাদ্য সামগ্রী ও নগদ ৫ লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করে করেন। এর আগে তিনি আতিশ্বর গ্রামের সাধারন মানুষকে দেড় লক্ষ টাকার ইফতার সামগ্রী উপহার দেন।
এ ব্যাপারে সমাজ সেবক মো. জুয়েল মাহমুদ চৌধুরী রিয়াদ বলেন, আমি কাউকে কিছু দিয়ে তা প্রচারে বিশ্বাসী না। করোনায় আমি আমার গ্রামের বাড়িসহ বিভিন্ন ওয়ার্ডের অসহায় কর্মহীন দিনমুজর ও নিম্ম আয়ের পরিবারের মাঝে খাদ্যদ্রব্য এবং নগদ আর্থিক সহায়তা প্রদান করছি। আমি আমার সামর্থ্য অনুযায়ী সাহায্যের হাত নিয়ে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।
তিনি আরো বলেন, আমি একজন সাধারন ব্যবসায়ী। নিজের সাধ্য অনুযায়ী চেষ্টা করি এলাকার মানুষের পাশে থাকতে। প্রতি ঈদে পরিবার পরিজন নিয়ে বাড়ী এসে এলাকা বাসীর সাথে ঈদের আনন্দ উপভোগ করি। এবার কমহামরী করোনার ফলে বাড়ী আসতে পারছিনা । আমি চাই এই করোনা পরিস্থিতি মোকাবেলায় সামর্থ্যঅনুযায়ী আপনারাও যার যার মতো করে অসহায় মানুষের পাশে দাঁড়ান। ভবিষ্যৎ এই রকম কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য সকলের সহযোগিতা অবশ্যই আমাদের প্রয়োজন। তাই সবাইকে নিরাপদে থেকে সহযোগিতা করার অনুরোধ জানাচ্ছি। সকলে নিজ ঘরে থাকুন ভালো থাকুন। ২নং পাথৈর ইউনিয়নবাসীকে ঈদের আগাম শুভেচ্ছা। ঈদ মুবারক।

ফাইল ছবি: জুয়েল মাহমুদ চৌধুরী রিয়াদ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…