• বুধবার, ১০ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

কচুয়ায় ভয়াবহ এক অগ্নিকান্ডে ৪টি বসতঘর পুড়ে ছাই

আপডেটঃ : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার উত্তর নোয়াগাঁও গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে ছোট-বড় ৪টি ঘর পুড়ে ছাঁই হয়েগেছে। গত সোমবার মধ্যরাতে (২৭ এপ্রিল) উপজেলার ৬নং উত্তর ইউনিয়নের উত্তর নোয়াগাঁও গ্রামের ছমির উদ্দিন হাজী বাড়ীর ক্ষুদ্র ব্যবসায়ী মো. অলিউল্যার গৃহে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে গৃহের ২লক্ষ ৪০ হাজার টাকা, মালামাল, স্বর্নগহনা, দলিলপত্র, এনআইডিসহ প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়েছে ।
স্থানীয়রা জানান, গৃহকর্তা মো. অলি উল্যাহ’র ঘরের বৈদ্যুতিক সর্ট সাকির্ট থেকে আগুনের লেলিহান মুুর্হুতের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। পওে খবর পেয়ে কচুয়া ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মীদের সংবাদ দিলেও তারা ঘটনার স্থলে আসার পূর্বে স্থানীয় লোকজন প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষনে অলিউল্যাহ’র ঘরে থাকা নগদ ২ লক্ষ ৪০ হাজার টাকা ও আসবাবপত্রসহ প্রায় ১২ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবার জানান। খবর পেয়ে স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. শাহআলম, ইউপি সদস্য ইসমাইল মোল্লা ও মো. আমির হোসেনসহ অন্যান্যরা ক্ষতিগ্রস্থ অলিউল্যাহ’র পাশে শান্তনা প্রদান করেন।
ক্ষতিগ্রস্থ নীরিহ ব্যবসায়ী মো. অলি উল্যাহ জানান, আমার যা কিছু ছিল সব পুড়ে শেষ হয়ে গেছে। এখন ঘর আগুনে পুড়ে যাওয়ায় এবং বিভিন্ন এনজিও’র ঋনের বোঝা মাথায় নিয়ে পরিবার নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান করছেন। তিনি পুনরায় মাথা গুজে দাঁড়াতে প্রশাসন, জনপ্রতিনিধিসহ এলাকার সকলের সার্বিক সহযোগিতা চেয়েছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…