• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

কচুয়ার মেঘদাইর কেয়ার প্যাথলজি এ্যাণ্ড ডক্টরস চেম্বারে রাস্তা পাকা না হওয়ায় চলাচলে ভোগান্তি চরমে

আপডেটঃ : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০

জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া মেঘদাইর কেয়ার প্যাথলজি এ্যাণ্ড ডক্টরস চেম্বারের রাস্তা পাকাকরণ না করায় ইমার্জেন্সী রোগী বহনকারী যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটছে।
কচুয়া উপজেলার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের ‘মেঘদাইর সরকার’ বাড়িতে অবস্থিত কেয়ার প্যাথলজি এ্যাণ্ড ডক্টরস চেম্বারের কিসি কি.মি রাস্তাটি গত ৩ বছর পূর্ব নিজস্ব অর্থায়নে ইটের সলিং দিয়ে রাস্তাটি নির্মাণ করা হয়েছে। বর্ষার বৃষ্টিতে ইটের সলিং উঠে গিয়ে রাস্তার বিভিন্ন স্থানে খনাখন্দের সৃষ্টি হয়েছে। এতে করে বিভিন্ন স্থান থেকে আগত রোগী বহনকারী যানবাহন চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। রোগী বহনকারী যানবাহন চলাচল করতে না পারায় দুর থেকে আসা রোগীদের দূর্ভোগ চরমে পৌঁছেছে।
এদিকে রাস্তায় লাইটিংয়ের ব্যবস্থা না থাকায় রাতে রোগী চলাচলে মারাত্মক অসুবিধা হচ্ছে।
কান্দিরপাড় থেকে চিকিৎসা আসা সোহেল রানা জানান, আমি আমার অসুস্থ মাকে নিয়ে এখানে ডাক্তারের কাছে এসেছি। এ রাস্তা দিয়ে আসতে আমার মায়ের অনেক কষ্ট হয়েছে। এ রাস্তাটি দ্রুত পাকাকরণ করা দরকার। তিনি আরো জানান, ডা. হারাধন চন্দ্র দে, একজন অভিজ্ঞ ডাক্তার। তিনি গত কয়েক যুগ ধরে অত্যান্ত সুনামের সাথে পল্লী এলাকার মেঘদাইর গ্রামে নিবৃতে সাধারন মানুষের সেবা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি তাঁর দু’ সন্তার ডা. গুরুপদ চন্দ্র দে জুয়েল ও ডা. পলাশ চন্দ্র দেও তাঁর বাবার ন্যায় এলাকায় সাধারন মানুষের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তারাঁ কখনো কখনো এলাকার মানুষকে বিনা পয়সায়ও চিকিৎসা দিচ্ছেন।
কেয়ার প্যাথলজি এ্যাণ্ড ডক্টরস চেম্বারের পরিচালক ডা. গুরুপদ দে জুয়েল বলেন, রাস্তাটি পাকাকরণ না করায় রোগী চলাচলে অসুবিধা হচ্ছে। গত ৩ বছর আগে আমাদের নিজস্ব অর্থায়নে রাস্তাটি ইটের সলিং দিয়ে মেরামত করেছি। এখন বৃষ্টির পানি জমে ইটের সলিং গুলো উঠে গিয়ে রাস্তার বেহাল দশা হয়ে পড়েছে। এদিকে রাস্তার মাথায় ও চেম্বারের সামনে লাইটিংয়ের ব্যবস্থা না থাকায় রাতে ইমার্জেন্সী রোগী চলাচলে অসুবিধা হচ্ছে। এলাকাবাসী ও রোগী সাধারন মেঘদাইর সরকার বাড়ীতে রাস্তা পাকা করন ও ২টি ইস্টেট লাইট স্থাপন এখন সময়ের দাবী বলে মনে করেন। তারা রাস্তাটি পাকা করন ও ২টি ইস্টেট লাইট স্থাপনে এগিয়ে আসতে স্থানীয় প্রশাসন, উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির, ইউপি চেয়ারম্যান মো. ইমাম হোসেন সোহাগের সু-দৃষ্টি কামনা করেছেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…