• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

হাজীগঞ্জে লগডাউন না মানায় ৫১ হাজার টাকা জরিমানা

আপডেটঃ : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

 

নিজস্ব প্রতিনিধিঃ

হাজীগঞ্জে লগডাউন না মানায় ও জনসমাগমের দায়ে ৯ দোকানিকে নগদ ৫১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকাল থেকে দুপুরে উপজেলার ৩টি প্রধান বাজারে এই অভিযান পরিচালনা করেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।

জানা গেছে, লগডাউনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে উপজেলা শহর হাজীগঞ্জ বাজার, বাকিলা বাজার ও বলাখাল বাজারের বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান নিয়ম না মেনে ব্যবসা পরিচালনা করার দায়ে ৯টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় প্রতিষ্ঠানের লোকজনসহ সর্বস্তরের জনসাধারণকে ঘরে থাকার জন্য উৎসাহিত করা হয় এবং সরকারি বিধিমালা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার আহবান জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে হাজীগঞ্জ থানা পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আবদুর রশিদসহ সেনাবাহিনী ও পুলিশের সদস্য এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া জানান, ব্যাপক প্রচারাভিযান, প্রশাসন ও পুলিশের কর্ম-তৎপরতা। সেনাবাহিনীর সদস্য ও জনপ্রতিনিধিদের চলমান কার্যক্রমের পরেও অধিকাংশ লোকজন সতর্ক হচ্ছেনা।

তিনি বলেন, করোনা প্রতিরোধে আরো বেশি সতর্ক ও সচেতন এবং সবাইকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভুমিকা পালন করকে হবে। জনসচেতনতায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…