• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

হাজীগঞ্জে অকারনে হাট-বাজারে আসা লোকজনকে ফিরিয়ে দিচ্ছে পুলিশ

আপডেটঃ : সোমবার, ৬ এপ্রিল, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ
করোনা ভাইরাস প্রতিরোধে হাজীগঞ্জে প্রশাসন ও পুলিশের বিনয়, অনুনয় চোখে পড়ার মতো। বার বার প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে তাদেরকে অনুরোধ করা হচ্ছে। বলা হচ্ছে, শুধুমাত্র এবং একমাত্র সর্তকর্তা ও সচেতনতাই পারে আপনার পরিবার, সমাজ তথা দেশকে করোনার মহামারি থেকে রক্ষা করতে।
কিন্তু কিছু লোকজন এখনো অযথা ঘোরাফেরা করছেন এবং কারনে-অকারনে হাট-বাজারে আসছেন। হাজীগঞ্জ বাজারসহ গ্রামাঞ্চলের হাট-বাজারে বসে আড্ডা দিচ্ছেন। কিশোর-যুবকেরা খেলছেন। তাদের মাঝে নেই নূন্যতম সচেতনতা। তাই হাজীগঞ্জ বাজারসহ উপজেলার বিভিন্ন স্থানে নিয়মিত টহল জোরদার করেছে পুলিশ।
গত কয়েকদিন উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন করে দেখা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, হাজীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি, ট্রাফিক পরিদর্শক (টিআই) তালুকদার আল মামুনসহ থানা পুলিশ কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।
হাট-বাজারগুলোতে অকারনে আসা লোকজনকে বাড়ীর উদ্দেশ্যে ফিরিয়ে দেয়া হচ্ছে। যারা মাস্ক ব্যবহার করছেন না, সচেতনতার উদ্দেশ্যে তাদেরকে পুলিশের পক্ষ থেকে মাস্ক দেয়া হচ্ছে। একত্রিত বা জড়ো হয়ে চলাফেরা এবং আড্ডা দেয়ার বিষয়ে নিরুৎসাহিত করা হচ্ছে। সড়কে অবাধে চলাচলকৃত সিএনজি ও অটোরিক্সা আটক করা হচ্ছে। যেসব গাড়ি এবং চালকের কাগজপত্র নেই, তাদের বিরুদ্ধে মামলা দেয়া হচ্ছে।
এসব কার্যক্রমে থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আব্দুর রশিদ, সেকেন্ড অফিসার ফারুক আহমেদসহ উপ-পরিদর্শক (এসআই) ও সহকারী উপ-পরিদর্শকেরা (এএসআই) মাঠ পর্যায়ে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। করোনা ভাইরাসে সংক্রমণ প্রতিরোধে উপজেলাবাসীকে নিজ নিজ অবস্থান থেকে সর্তকতা অবলম্বন ও সচেতনতার প্রতি গুরুত্বারোপ করেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন।
এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন রনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতার লক্ষ্যে পুলিশ সুপারের নির্দেশনায় এবং অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) এর নেতৃত্বে কাজ করছে হাজীগঞ্জ থানা পুলিশ। তিনি জরুরি প্রয়োজন ছাড়া বাসা-বাড়ি থেকে জনগণকে বের না হওয়ার অনুরোধ জানান।

ক্যাপশন : হাজীগঞ্জ বাজারের উদ্দেশ্যে আসা লোকজনের অকারনে ঘোরাফেরা ঠেকাতে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেনের চেকপোস্ট।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…