• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

‘স্বপ্নঘুড়ি ফাউন্ডেশনের’ চেয়ারম্যান রিহাত, পরিচালক রিয়াজ ও রিজন

আপডেটঃ : শনিবার, ৪ এপ্রিল, ২০২০

 

জিসান আহমেদ নান্নু ॥
জয় হোক মানবতার এই স্লোগাানে ‘স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন’ নামে একটি মানবিক,কল্যানমূখী ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির যাত্রা শুরু হয়েছে। সমাজের অসংগতি দূরীকরণ,মানবিক কল্যান সাধনই এর মূল উদ্দেশ্য ও লক্ষ্য। এ ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্টা দেশের অন্যতম ব্যবসায়ী ও শিল্পপতি,কচুয়ার কৃতি সন্তান মো. ফয়সাল চৌধুরী জীবন।

ফাউন্ডেশনর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. নুরে-ই আলম রিহাত। পরিচালকগন হচ্ছেন, মো. খোরশেদ আলম রিয়াজ ও মো. নাছির উদ্দিন রিজন। সংগঠনে সার্বিক সহযোগিতায় রয়েছেন: আঃ রাজ্জাক, মো: মনির হোসেন, মো: কামরুল ইসলাম, মাসুদ করিম, মাসুম বিল্লাহ, শাহ্ আলম,সায়েম, হাজী মানিক ও ফারাবী।

স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, কচুয়ার কৃতি সন্তান মো: নুরে-ই আলম রিহাত বলেন, এ সংগঠনটি মূলত ২৬ মার্চ যাত্রা শুরু হয়েছে। এর কেন্দ্রীয় কার্যালয় ঢাকার উত্তরায়। ইতিমধ্যে চট্টগ্রাম,রাজশাহী,খুলনা,যশোরসহ সারা দেশের এর বিভাগীয় ও জেলা কমিটি গঠনের লক্ষ্যে কাজ চলছে। পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তে থেকে বেশকিছু তরুন সংগঠকদের নিয়ে একটি মানবিক সমাজের স্বপ্ন দেখেন ও সহযোগিতা করার লক্ষ্যে কাজ করাই হবেই এ সংগনের মূল উদ্দেশ্য। সমাজের মানুষের যে কোনো দুর্দশা, বিপদ-আপদে এগিয়ে আসবে এই ফাউন্ডেশন। এরই ধারাবাহিকতায় বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনার থাবা থেকে মানব জাতিকে রক্ষায় সামাজিক সচেতনতার পাশাপাশি অসামর্থ্যবান মানুষের পাশে ত্রান নিয়ে তাদের দোড়গোড়ায় পৌঁছে দিচ্ছে সংগঠনটি। ইতিমধ্যে সংগঠনটি সামাজিক সচেতনতা তৈরিতে করোনা প্রতিরোধে করণীয় নির্দেশনা সম্বলিত লিফলেট, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ নানান কাজ পরিচালনা করছে।

স্থানীয় ‘বন্ধন ক্যাম্পিং’ এর মাধ্যমে তারা দেশের বিভিন্ন জেলা পর্যায়ে খাদ্য ও ত্রাণ বিতরণ করছেন এবং এই কর্মসূচি অব্যাহত থাকব্ েএবং জনগণকে সচেতনতার লক্ষ্যে বাইরে অযথা বের না হইয়ে ঘরে থাকতে উদ্ধুদ্ধ করা হচ্ছে। এই ফাউন্ডেশন শুরুতে যারা তাদের ডাকে সাড়া দিয়ে অর্থনৈতিক ও মানসিকভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন স্বপ্নঘুড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরে-ই আলম রিহাত।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…