• সোমবার, ১০ জুন ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

করোনার ঝুঁকি নিয়ে জনসেবায় হাজীগঞ্জ পৌর মেয়র লিপন

আপডেটঃ : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০

সাইফুল ইসলাম রাসেলঃ
করোনা ভাইরাস প্রতিরোধে যখন সবাই বাসা-বাড়ীতে কোয়ারেন্টাইনে আছেন ঠিক সেই মূহুর্তে নিজের জীবনের ঝুঁকি নিয়ে জনসেবায় নেমেছেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন। প্রশাসনের পাশা-পাশি তিনিও অবিরামভাবে জনতাকে কোয়ারেন্টেনে থাকার জন্য প্রচার প্রচারণা, মাস্ক বিতরণ ও জীবানুনাশক স্যানেটাইজার বিতরণ, হাজীগঞ্জ বাজারে সামাজিক দূরত্ব তৈরীতে বিভিন্ন দোকানের সামনে গোলবৃত্ত আকার তদারকীতে ব্যস্ত রয়েছে।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাজীগঞ্জ থানা পুলিশ কর্মকর্তাদের ও পৌরসভার ১ নং ও ২নং ওয়ার্ড বলাখালের কয়েকটি বাড়িতে গিয়ে করোনাভাইরাস প্রতিরোধে জীবাণুনাশক বিতরণ করেন। এছাড়াও বিভিন্ন দ্রব্য সামগ্রী ক্রয় করতে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে গোল চিহ্ন দিয়ে পণ্য ক্রয় করার নির্দেশ ও পরামর্শ দেন তিনি।

পৌরসভা কার্যালয় সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে পৌরসভার বিভিন্ন স্থানে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণু নাশক সাবান বিতরণ করা হয়। করোনা প্রতিরোধে যেসব উদ্যোগ নেয়া হয়েছে, তাদের মধ্যে হলো এক লাখ জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা, জীবাণুনাশক এক হাজার কেজি সাবান, ৫ হাজার মাস্ক ও এক হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা।

মেয়র আ.স.ম মাহবুব- উল আলম লিপন বলেন, পৌরসভার কাউন্সিলরদের স্ব স্ব ওয়ার্ডে করোনা প্রতিরোধে প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী পৌঁছে দেওয়া হবে। এছাড়া পৌরসভার সবকটি ওয়ার্ডের বাড়ি বাড়ি গিয়ে জীবাণুনাশক সাবান, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করা হবে।

মেয়র লিপন আরো বলেন, দরিদ্রতা বিবেচনা করে নগদ আর্থিক অনুদান দেয়া হচ্ছে। হাজীগঞ্জ পৌরসভার সকল কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের একটি সমন্বিত টিম গঠন করা হয়েছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…