• সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

“ঘরে থাকুন-নিরাপদে থাকুন” করোনা জনসচেতনতায় মাইকিং এ হাজীগঞ্জ পৌর মেয়র মাহবুব উল আলম লিপন

আপডেটঃ : বুধবার, ২৫ মার্চ, ২০২০

 

মানব খবর রিপোর্টঃ
২৫ মার্চ বুধবার সকালে হাজীগঞ্জ বাজারে হেটে হেটে মুখে মাস্ক, হাতে গ্লাভস পরা অবস্থায় নিজেই মাইকিং করেন মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন । করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে দেশে আসা প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার আহ্বান জানিয়ে মাইকিং এবং জীবানুনাশক স্প্রে করলেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন।

এ সময় মেয়র বলেন, ঘরে থাকুন-নিরাপদে থাকুন। যারা বিদেশ থেকে এসেছেন তাদের অবশ্যই ১৪ দিনের গৃহবাস পালন করতে হবে। এ সময় পরিবারের অন্য কারও সংস্পর্শে আসা যাবে না। তিনি পৌর বাসীর উদ্দেশে বলেন, বিদেশ থেকে কারও আসার সংবাদ পেলে এবং ওই ব্যক্তিকে বাইরে দেখা গেলে আপনারাও তাকে বিষয়টি বুঝিয়ে বলবেন।

এরপরও কাজ না হলে পুলিশ প্রশাসন ও পৌর প্রসাশসনকে বিষয়টি জানানোর আহ্বান জানান মেয়র। একই সাথে মেয়র এ দুর্যোগে সমাজের বিত্তবানদের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

পৌর মেয়র বলেন, এটাই প্রকৃত সুযোগ দেশ ও মানুষের কল্যাণে কিছু করার। যাদের আর্থিক সামর্থ্য আছে তারা দয়া করে এগিয়ে আসুন। আসুন আমরা একে অপরের সহযোগিতার মাধ্যমে নাগরিক ও মানবিক দায়িত্ব পালন করি। মেয়র পৌরবাসীকে সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান।

তিনি আরো বলেন, করোনা শঙ্কার কারণে সব কর্মজীবীর আয় কমে গেছে। এতে করে নিম্নআয়ের মানুষের মধ্যে হতাশার সৃষ্টি হয়েছে। এই দুঃসময়ে নানামুখী উদ্যোগ নিয়ে নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়াতে হবে।

এ সময় মেয়রের সঙ্গে কাউন্সিলরসহ পৌরসভার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…