• শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

হাজীগঞ্জে রিয়ালের পরিবর্তে কাগজ বিক্রির দায়ে আটক-১

আপডেটঃ : শনিবার, ২১ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধি
হাজীগঞ্জে সৌদি রিয়ালের পরিবর্তে কাগজ বিক্রি করে ৬ লাখ টাকা নিয়ে পালিয়েছে ৪ প্রতারক। এ ঘটনায় মো. আল আমিন (২৫) নামের এক প্রতারককে আটক করে পুলিশ। শনিবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। সে গোপালগঞ্জ জেলার মোকসুদপুর থানার লোহাইড় গ্রামের মোক্তার হোসেনের ছেলে।
গত বুধবার (১৮ মার্চ) দুপুরে এই প্রতারনার ঘটনা ঘটে। এবং শুক্রবার (২০ মার্চ) চারজনকে আসামি করে হাজীগঞ্জ থানায় একটি মামলা (নং-২৫) দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত মো. আব্দুল হান্নান। তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল আবাসিক এলাকার সিরাজুল ইসলামের ছেলে।
মামলার অপর আসামিরা হলেন, গোপালগঞ্জ জেলার মোকসুদপুর থানার লোহাইড় গ্রামের পশ্চিম পাড়া ধরানী বাড়ীর মৃত ইমান উদ্দিন সর্দার ওরফে গেদা সর্দারের ছেলে নুরু সর্দার (৫০), আবু বক্কর মাতাব্বর বাড়ীর আসমত শেখের ছেলে লাভলু শেখ (৪০) ও তার শ্রীরাপুর গ্রামের মৃত সামছু মিয়ার ছেলে মহসিন মিয়া (৪৫)।
মামলা সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (১৭ মার্চ) বাদী আব্দুল হান্নান হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ থেকে আছর নামাজ পড়ে বের হওয়ার সময় বিবাদী নুরু সর্দারের সাথে তার পরিচয় হয়। এ সময় অপর তিন বিবাদী (আল আমিন, লাভলু শেখ ও মহসিন মিয়া) সাথে ছিলেন। কথা বার্তার এক পর্যায়ে বিবাদীগণ কিছু সৌদি রিয়াল ভাঙ্গানো কথা বলে।
পরের দিন বুধবার (১৮ মার্চ) তাকে (বাদী আব্দুল হান্নান) ৩০ হাজার রিয়াল দেখায়। তখন বাদী ব্যাংক থেকে ৬ লাখ টাকা উত্তোলন করেন। এবং এই টাকা বিবাদী লাভলু শেখ ও মহসিন মিয়াকে দিয়ে ৩০ হাজার রিয়েল ভর্তি ব্যাগ নিয়ে বাড়ীতে আসেন আব্দুল হান্নান। কিন্তু ব্যাগ দেয়ার সময় তারা (বিবাদীরা) ব্যাগটি পরিবর্তন করে দেয়। যার ফলে বাড়ীতে এসে ব্যাগে রিয়ালের পরিবর্তে কাগজ দেখতে পান আব্দুল হান্নান।
আব্দুল হান্নান বলেন, পরবর্তীতে আমি স্থানীয়ভাবে বিবাদীদের খোঁজ করি এবং শুক্রবার ১নং বিবাদী আল আমিনকে দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেই। পরে থানা উপ-পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন তাকে আটক করে থানায় নিয়ে আসে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সৌদি আরবে ব্যবসা করি। তাই সৌদি রিয়ালগুলো কিনি (ক্রয়) করি। কিন্তু এরা যে, আমার সাথে প্রতারণা করবে, তা বুঝতে পারিনি। এখন আমি টাকাগুলো উদ্ধারে থানায় মামলা করেছি।
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগির হোসেন রনি বলেন, মামলার ১নং বিবাদী আল আমিনকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে তিনি জানান।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…