• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

হাজীগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

আপডেটঃ : শুক্রবার, ২০ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ

চাঁদপুরের হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে দুই শিশু মারা গেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার হাটিলা পুর্ব ইউনিয়নের হাটিলা গ্রামের খন্দকার বাড়ীর পুকুরে পানিতে ডুবে মো. জিলানী (৪) নামের এক শিশু মারা যায়। নিহত শিশু ওই বাড়ীর সাইফুল ইসলামের ছেলে।

এর আগে বুধবার বিকালে একই ইউনিয়নের পুর্ব হাটিলা গ্রামের মির্জা বাড়ীর আমির হোসেনের মেয়ে আনিকা মির্জা (৪) মারা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এস.এম সোয়েব আহমেদ চিশতী।

জানা গেছে, এ দিন সকালে খেলতে গিয়ে নিখোঁজ হয় শিশু জিলানী। খোঁজা-খুঁজির এক পর্যায়ে শিশটিকে বাড়ীর পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায় পরিবারের লোকজন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

এর আগের দিন (বুধবার) বিকালে একইভাবে নিখোঁজ হয় শিশু আনিকা মির্জা। খোঁজা-খুঁজির এক পর্যায়ে শিশটিকে বাড়ীর পুকুরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায় পরিবারের লোকজন। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরিক্ষা শেষে মৃত ঘোষণা করেন।

এদিকে একই গ্রামে পর পর দুই শিশুর মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। এবং নিহত দুই শিশুর পরিবারে শোকের মাতম চলছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এস.এম সোয়েব আহমেদ চিশতী বলেন, হাসপাতালে আনার পূর্বেই জিলানী ও আনিকা মির্জা নামের দুই শিশু মারা যায়।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন রনি বলেন, পানিতে ডুবে শিশু মৃত্যুর বিষয়টি কাম্য নয়। তিনি পারিবারিক সচেতনতার প্রতি গুরুত্বারোপ করেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…