• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর আহবানে বাঙ্গালী জাতি এ দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে ঝাপিয়ে পড়ে : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০

 

নিজস্ব প্রতিনিধিঃ
মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার ও চাঁদপুর-৫ আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি বলেন বঙ্গবন্ধু বাঙ্গালির স্বাধীকার আন্দোলনের স্বপ্নদ্রষ্টা । মঙ্গলবার সকালে চাঁদপুরের হাজীগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন শেষে উপজেলা মিলনায়তনে জন্মদিনের কেক কাটা শেষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কেমন লোক ছিল যাঁরা তার কাছে যেতে পেরেছে একমাত্র তারাই বলতে পারবে। তিনি ছিলেন একজন মহত ও উদার মনের মানুষ। তাঁর আহবানে সাড়া দিয়ে বাঙ্গালী জাতি এ দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধে ঝাপিয়ে পড়ে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উদযাপন দেশের মানুষের জন্য ঐতিহাসিক ক্ষণ। তাঁর আদর্শিক চেতনায় দেশকে এগিয়ে নিতে হবে। ২০৪০ সালের উন্নত বাংলাদেশ গড়তে মুজিববর্ষ হবে মাইলফলক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাইনুদ্দীন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ স ম মাহবুব-উল আলম লিপন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষা রোটা. আহসান হাবিব অরুন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও উন্নয়ন সমন্বয় কমিটির যুগ্ম সমন্বয়ক হাজী জসিমউদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারভীন মিলি, ইউপি চেয়ারম্যান আবদুল হাদি, মাহফুজুর রহমান পাটওয়ারী ইউসুফ, মানিক হোসেন প্রধানীয়া, আলহাজ¦ সফিকুল ইসলাম মীর, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল প্রমূখ।

আলোচনা সভা শেষে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের মাঝে ঘরের চাবি, বেকার যুবকদের মাঝে ঋণ প্রদান ও সমাজ সেবা কার্যালয়ের পক্ষ থেকে ক্যান্সার ও দূরারোগ্য রোগে আক্রান্তদের চেক প্রদান এবং শুদ্ধচার জাতীয় সঙ্গীত ও জাতির জনকের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্রাংকন প্রতিযোগিতা, দুদকের আয়োজনে বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…