• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৫৩ অপরাহ্ন

হাজীগঞ্জ ডিগ্রি কলেজের সেমিনারে বিজ্ঞানী ও গবেষক ড. জামাল উদ্দিন

আপডেটঃ : শনিবার, ১৪ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ
হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্রের কপিন স্টেট ইউনিভার্সিটির ন্যাচারাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন।
কলেজের অধ্যক্ষ মো. মাসুদ আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ড. জামাল উদ্দিন বলেন, স্বপ্ন দেখেছি এবং তা বাস্তবায়নে চেষ্টা করছি। এতে করে সফলতা পেয়েছি। তোমাদেরকেও নতুন করে স্বপ্ন দেখতে হবে এবং তা বাস্তবায়নে চেষ্টা করতে হবে। যে স্বপ্ন অন্য কেউ দেখেনি।
তিনি আরো বলেন, দেশে এসে আমি শিক্ষার্থীদে সময় দিচ্ছি। কারন, আমাদের সময় শেষের দিকে। আগামি দিনে যারা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের নেতৃত্ব দিবে, তারা যেন দেশ ও জাতীর জন্য সুফল বয়ে আনতে পারে এবং মানব কল্যানে কাজ করতে পারে, সে লক্ষে কাজ করার চেষ্টা করছি।
সহকারী অধ্যাপক নাজমা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন, কলেজের দাতা সদস্য মো. আবুল বাসার, অভিভাবক সদস্য মো. বিল্লাল হোসেন ও মো. মজিবুর রহমান তালুকদার, শিক্ষক প্রতিনিধি মো. সেলিম, সহকারি অধ্যাপক মাকসুদুর রহমান, আ.ন.ম মফিজুর রহমানসহ সকল শিক্ষক, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধির এবং শিক্ষার্থীরা।
উল্লেখ্য, বাংলাদেশের বিজ্ঞানী ড. জামাল উদ্দিন সোলার এনার্জি সেল উদ্ভাবন করে নতুন মাইল ফলক রচনা করেছেন। তিনি যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে অবস্থিত কপিন স্টেট ইউনিভার্সিটির ন্যাচারাল সায়েন্স বিভাগের অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের ন্যানোটেকনোলজি রিচার্স সেন্টারের গবেষক হিসেবে বিশ্বের সবচেয়ে কার্যকরী সোলার এনার্জি সেল উদ্ভাবন করেছেন। এ সেল উদ্ভাবনে তার সঙ্গে কাজ করেছে চার জন শিক্ষানবীশ গবেষক।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…