• রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

হাজীগঞ্জে বলাখাল জে.এন উবি’র সম্মুখে সওজ’র সীমানা পিলার স্থানান্তরের অভিযোগ

আপডেটঃ : বুধবার, ১১ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিনিধি
হাজীগঞ্জে সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর সীমানা পিলার রাতের আধাঁরে স্থানান্তরের অভিযোগ পাওয়া গেছে। গত ৭ মার্চ দিবাগত রাতের কোন এক সময়ে বলাখাল জে এন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের সম্মুখে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে সওজ কর্তৃপক্ষের দেয়া সীমানা পিলারটি প্রায় ৮ থেকে ১০ দূরে স্থানান্তরিত করা হয়।
স্থানীয়দের দাবী, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের নতুন ভবন নির্মাণের জন্য কর্তৃপক্ষ পিলারটি স্থানান্তর করেছে। তবে এ বিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ কিছু জানেন না বলে সংবাদকর্মীদের জানান। হাজীগঞ্জ উপ-সড়ক বিভাগের কার্য-সহকারী আব্দুস সালাম বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের সামনে সড়ক ও জনপদ বিভাগের স্থানে বিদ্যালয়ের নির্মাণকৃত ভবনে ভাড়াকৃত একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠান ছিলো। বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবন নির্মাণের লক্ষ্যে চলতি বছরের শুরুতে ওই ভাড়াকৃত ব্যবসায়িক প্রতিষ্ঠানটি সরানোর লক্ষ্যে ক্ষতিপূরন বাবদ ৪০ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত নেন বিদ্যালয় কর্তৃপক্ষ।
পরবর্তীতে এ সিদ্ধান্তটি পরিবর্তন করে অজানা কারনে গত ১৬ ফেব্রুয়ারি বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধনের ডাক দেয়। ওই সময়ে সহকারি শিক্ষক সরোয়ারের গায়ে হাত তোলার অভিযোগে শিক্ষার্থীরা কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে। যদিও বিল্লাল মিজি উল্লেখিত অভিযোগটি অস্বীকার করে বলেন, এরকম কিছুই ঘটেনি। ওইদিন স্যারকে অনুরোধ করেছি, শিক্ষার্থীদের যেন সড়কে না নামানো হয়। এতে জনসাধারনের ভোগান্তির সৃষ্টি হবে। এ ঘটনায় শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে সড়ক অবরোধ করে।
চাঁদপুর সড়ক ও জনপদ বিভাগের সার্ভেয়ার মারুফ হোসেন সংবাদকর্মীদের জানান, সওজের সীমানা পিলারটি স্থানান্তরের বিষয়ে আপনাদের মাধ্যমে জেনেছি। বিষয়টি দেখা হবে। তিনি বলেন, উল্লেখিত স্থানে (সড়কের দক্ষিণ পাশ) সড়ক থেকে প্রায় ৪৮-৪৯ ফিট ফিতা টেনে সীমানা পিলার স্থাপন করা হয়।
সীমানা পিলার স্থানান্তরের অভিযোগ অস্বীকার করে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আবু তাহের মজুমদার বলেন, এ বিষয়ে (সীমান পিলার স্থানান্তর) আমার জানা নেই। পিলার যেখানে ছিলো, এখনো সেখানেই আছে জানি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…