• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

বলাখাল মকবুল আহমেদ কলেজে দূর্ণীতি বিরোধী জাতীয় বিতর্ক উৎসব

আপডেটঃ : বুধবার, ৫ ফেব্রুয়ারি, ২০২০

বিশেষ প্রতিনিধিঃ
হাজীগঞ্জ পৌরসভাধীন বলাখাল মকবুল আহমেদ ডিগ্রি কলেজে দূর্ণীতি বিরোধী জাতীয় বিতর্ক উৎসব সম্পন্ন হয়েছে। বুধবার দুপুরে কলেজের হলরুমে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু কালামের সভাপতিত্বে এ দিন সকালে ‘মূল্যবোধ ও দেশপ্রেমের অভাবে দূর্ণীতির বিস্তার ঘটে’ বিষয়ক বিতর্কে পক্ষে বিপক্ষে ৪টি দল অংশগ্রহণ করে। এরপর ‘মুজিব বর্ষের তাৎপর্য’ বিষয়ক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রচনা প্রতিযোগিতা শেষে দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
কলেজের আয়োজনে এবং দূর্ণীতি দমন কমিশনের অর্থায়নে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে বিতর্ক প্রতিযোগীতায় বিজয়ী দল এবং রচনা ও দেশাত্মবোধক গানে বিজয়ী তিন জনকে (প্রথম, দ্বিতীয় ও তৃতীয়) এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকলের মাঝে সাত্ত্বণা পুরস্কার তুলে দেন প্রধান অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান মিন্টু।
পুরস্কার বিতরণের পূর্বে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী এবং উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, প্রধান অতিথি ও অনুষ্ঠানের সভাপতি। প্রভাষক নুরজাহান আক্তারের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক তপন কুমার পাল, মিহির চক্রবর্তী, শ্রী কৃষ্ণ রায় ও মোশারফ হোসেন লিটন প্রমুখ।
এ সময় প্রভাষক মোস্তাফিজুর রহমান, নুর মোহাম্মদ, মাসুমা আক্তার, শামীমা, অনিমা রানী পাল ও তাহেরাসহ অন্যান্য অতিথিবৃন্দ, কলেজের শিক্ষক, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…