• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

সুশিক্ষা জাতির মূল মেরুদণ্ড ॥ নকল মুক্ত পরীক্ষায় জীবনে বড় কিছু হওয়া যাবে : রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

আপডেটঃ : শুক্রবার, ৩১ জানুয়ারি, ২০২০

বিশেষ প্রতিনিধি:
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের ৪ বারের নির্বাচিত সাংসদ ও মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম বলেছেন, সুশিক্ষা একটি জাতির মূল মেরুদণ্ড। বিশ্ব প্রসঙ্গে জানতে হলে শিক্ষার বিকল্প নেই। শিক্ষা বিকাশে বর্তমান সরকার অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছে। শিশু শ্রেণি থেকে ১০ম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই দিচ্ছে। মেয়েদেরকে স্টাফিন প্রদান করছে।

শুক্রবার বিকেলে হাজীগঞ্জের নাসিরকোট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, নকল মুক্ত ও শুশৃঙ্খলভাবে পরীক্ষা প্রদান করলে জীবনে বড় কিছু হওয়া যাবে। নকল করে পাশ করলে জীবনে কিছুই শেখা হলোনা।

 

প্রধান অতিথি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আছে বলেই দেশের এতো উন্নয়ণ সম্ভব হচ্ছে। আর কারো পক্ষে দেশের এতো উন্নয়ণ সম্ভব নয়। শিক্ষাক্ষেত্রসহ দেশের সকল সেক্টরে উন্নয়ণের ছোঁয়া লেগেছে। বিশ্বের উন্নয়ণে বাংলাদেশ এখন রোল মডেল।
তিনি বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তি প্রায় সাড়ে ৩’শ স্কুল কলেজ ও মাদরাসার ভবন পাকা করা হয়েছে। ৬’শ কালভার্ট ব্রীজ করা হয়েছে।

 

বিদ্যালয়ের সভাপতি দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সাইফুল আলম, দ্বাদশ গ্রাম ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম বকাউল, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মো. তানজিদ হাসনা খাদিজা আকতার।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হাদি, মাহফুজুর রহমান ইউসুফ, আলহাজ¦ সফিকুর রহমান, মানিক হোসেন প্রধানীয়া, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান বলি খোকন, সাধারণ সম্পাদক আবু ইউসুফ মোহন, সাংগঠনিক সম্পাদক কাজী জীবন প্রমূখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…