• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন

কচুয়ায় পরিবার পরিকল্পনা পরিদর্শক জিয়া উদ্দিন চৌধুরীর সংবাদ সম্মেলন

আপডেটঃ : বুধবার, ২০ নভেম্বর, ২০১৯

কচুয়া প্রতিনিধি ॥
চাঁদপুরের কচুয়ার ২নং পাথৈর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক জিয়া উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্তসহ হয়রানি করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন।
বুধবার দুপুরে কচুয়া প্রেসক্লাব কার্যালয় আয়োজিত সংবাদ সম্মেলনে জিয়া উদ্দিন চৌধুরী তার লিখিত বক্তব্যে দাবী করেন- আমার আপন জ্যাঠাতো ভাই সফিউল আলম চৌধুরী ও মিজানুর রহমান চৌধুরী আমাদের সম্পত্তি অবৈধভাবে গ্রাস করার জন্য কচুয়া, চাঁদপুর ও পাশ^বর্তী চান্দিনা থানায় একের পর এক মিথ্যা মামলা দায়ের করে এবং আমার চাকরির ক্ষতি সাধনের উদ্দেশ্যে পরিবার পরিকল্পনা বিভাগের পরিচালক (প্রশাসন) বরাবর মিথ্যা মামলার কপি দাখিল করেন। এতে করে আমার ডিপার্টমেন্ট আমাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে দেয়। এ পর্যন্ত আমার বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করেছে। আরো মামলা দায়ের করার পায়তারা করছেন। দায়েরকৃত মামলাগুলোর মধ্যে জিআর ৪০০/১৯৯৭,ননজিআর ৩৪৬/১৯৯৭, জিআর ১৫২/২০১৪ ও ননজিআর ৫/২০১৪ খালাস করে দেওয়া হয়েছে। জিআর ৪৩/১৭, জিআর ২০৮/১৭ ও দরখাস্ত ৮৯/১৯ মামলা বিচারাধীন রয়েছে। তন্মধ্যে জিআর ৩৪/১৯ ও ৫৭/১৯ মামলা ২টি আমার পক্ষে পুলিশ ফাইনাল রিপোর্ট দাখিল করেছে। এছাড়া জিআর ৬৪/১৯ মামলাটি তদন্তাধিন রয়েছে।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন- তাকে ২০১৭ সালের ১০ ডিসেম্বর হতে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করায় তিনি ১০ সদস্যের পরিবার পরিজন নিয়ে আর্থিক, শারীরিক ও মানসিকভাবে চরম কষ্টের মধ্য দিয়ে এক কঠিন মানবেতর জীবন যাপন করছেন। তার এই অসহায় অবস্থায় হারানো চাকরি ও অবৈধভাবে দখলকৃত সম্পত্তি ফিরে পেতে উপরোক্ত মামলার বাদীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে মাননীয় প্রধান মন্ত্রীসহ পরিবার পরিকল্পনা বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনের সহযোগিতা কামনা করে একমাত্র শিশু পুত্র চৌধুরী অনিরুদ্ধ মোস্তাকিন কে নিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিসান আহমেদ নান্নুর পরিচালনায় এসময় কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হোসেন, বর্তমান সিনিয়র সহসভাপতি আতাউল করিম, সহসভাপতি মফিজুল ইসলাম বাবুল, যুগ্ম সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক সুজন পোদ্দার, ক্রীড়া সম্পাদক শান্তু ধর ও সদস্য ইসমাইল হোসেন বিপ্লবসহ ভোক্তভোগী পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনের পূর্বে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে জিয়া উদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার চাকরি পুনঃবহালের দাবীতে পরিবার পরিকল্পনা, মাঠ কর্মচারী কচুয়া শাখার উদ্যোগে মানব বন্ধন অনুষ্ঠিত হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…