• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

হাজীগঞ্জকে সত্যিকার অর্থে ভিক্ষুক মুক্তকরণে সবার সহযোগিতা প্রয়োজন : ইউএনও বৈশাখী বড়ুয়া

আপডেটঃ : মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯

নিজস্ব প্রতিনিধি ঃ
হাজীগঞ্জ উপজেলাকে কার্যকর ভিক্ষুকমুক্ত করার লক্ষ্যে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া। সোমবার বিকালে ব্যবসায়ী সমিতির কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গত ৩১ অক্টোবর (বৃহস্পতিবার) হাজীগঞ্জ পৌরসভা কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে হাজীগঞ্জ উপজেলাকে ভিক্ষুকমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব আসফাকুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া বলেন, হাজীগঞ্জ উপজেলার মধ্যে ৬’শ জনকে ভিক্ষুক ও হত দরিদ্র চিহিৃত করা হয়েছে।

এদের মধ্যে হতদরিদ্র এবং কিছু ভিক্ষুকদের গত তিন বছর ধরে ধারাবাহিকভাবে বিভিন্নভাবে উপকরণ প্রদানের মাধ্যমে পুর্নবাসন করা হয়েছে। বাকিদের গত মাসে তাদের চাহিদা অনুযায়ী পুর্নবাসন করা হয়েছে। তিনি বলেন, এছাড়াও তাদেরকে (ভিক্ষুক) পুর্নবাসনের উপকরন প্রদানের পাশাপাশি ভাতা, ভিজিএফ-ভিজিডি কার্ড ও ১০টাকা কেজি ধরে চাল প্রদানের মাধ্যমে সহযোগিতা করা হয়েছে। এরপরও যদি কারো সমস্যা থেকে থাকে, তাহলে তাকে সহযোগিতা করা হবে।

এটি চলমান প্রক্রিয়া। দেখা যাচ্ছে, সকল সুযোগ-সুবিধা পাওয়ার পরও এখনো অনেকে ভিক্ষাবৃত্তি করে থাকেন। তাই হাজীগঞ্জকে সত্যিকার অর্থে ভিক্ষুক মুক্তকরণে সবার সহযোগিতা প্রয়োজন। ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজনের সঞ্চালনায় মতবিনিময় সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা বিভিন্ন সমস্যা তুলে ধরেন।

তা সকলের সহযোগিতা নিয়ে সমধানের আশ্বাস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলওয়াত করেন, সমিতির শিল্প বিষয়ক সম্পাদক হাফেজ মো. আবুল কাশেম। এ সময় মতামত পেশ করে বক্তব্য রাখেন, সমিতির সহ-সভাপতি আলহাজ্ব মো. মিজানুর রহমান, সহ-সম্পাদক মো. শাহাব উদ্দিন, শিল্প বিষয়ক সম্পাদক মো. মাসুদ হোসেন, ওয়ার্ড কমিশনার মহিউদ্দিন, আল আমিন আকাশ, ব্যবসায়ী আনন্দ গাজী, দুলাল গাউছ প্রমুখ।

সভায় ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ সাংবাদিক হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক আবুল কাশেম মুন্সী, প্রচার সম্পাদক ইমামুল হাছান হেলাল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু নোমান রিয়াজসহ অন্যান নেতৃবৃন্দ, ব্যবসায়ী, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…