• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

কচুয়ার পালগিরি-বুরগী সড়কে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ

আপডেটঃ : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

জিসান আহমেদ নান্নু, কচুয়া ॥
চাঁদপুরের কচুয়া উপজেলার পালগিরি বাসস্ট্যান্ড হতে বুরগী-মিয়ারবাজার রাস্তার ৩ কি.মি. অংশে বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে ওই এলাকার জন সাধারনসহ স্কুল, কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা সীমাহীন কষ্টের মধ্যে দিয়ে প্রতিনিয়ত যাতায়াত করছে।
জানা গেছে, কচুয়া উপজেলা প্রকৌশলী (এলজিইডি) অধিদপ্তরের আওতাধীন ২০১৫-২০১৬ অর্থবছরে প্রায় ২০ লক্ষ টাকা ব্যয়ে রাস্তাটি সংস্কার করা হয়। নির্মানের ক’বছর যেতে না যেতেই সামান্য বৃষ্টি হলে বড়-বড় গর্ত সৃষ্টি হয়ে যান চলাচল দূরের কথা পায়ে হেটে চলা কষ্টকর হয়ে পড়েছে।
পালগীরি বেগম রাবেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বিল্লাল হোসেন জানান, এ রাস্তা দিয়ে রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ,রহিমানগর বাজার,পালগিরি বেগম রাবেয়া উচ্চ বিদ্যালয়সহ আশে পাশের অন্তত ২০ গ্রামের মানুষ যাতায়াত করে থাকে। কিন্তু রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় চরম দূর্ভোগের মধ্যে পড়তে হচ্ছে এলাকাবাসী। বিশেষ করে শিক্ষার্থী ও অসুস্থ রোগীরা এই সড়ক দিয়ে চলাচল করতে মারাত্মক সমস্যায় পড়তে হয়।
কচুয়া উপজেলা প্রকৌশলী কার্যালয়ের এসও মো. কামাল হোসেন জানান, রাস্তাটি একাধিক স্থানে ভেঙ্গে যাওয়ায় আমরা সরেজমিনে গিয়ে পরিমাপ করে দ্রুত রাস্তাটি সংস্কারের জন্য প্রস্তাবনা পাঠিয়েছি । তবে রাস্তাটি সংস্কারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…