• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

বাংলাদেশ অসম্প্রদায়িক রাষ্ট্র,সকল ধর্মের লোকই  স্ব-স্ব ধর্ম পালন করবে : রফিকুল ইসলাম বীরউত্তম এমপি

আপডেটঃ : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯

স্টাফ রির্পোটার:

সার্বজনীন শ্রী শ্রী শারদীয় দূর্গাপূজা  উদযাপন উপলক্ষে পূজামন্ডপ পরিদর্শন করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি।

রবিবার অস্টমীর রাতে তিনি  হাজীগঞ্জের বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মালম্বীদের সাথে কুশল বিনিময় করেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ একটি অসম্প্রদায়িক রাষ্ট্র। যে রাষ্ট্রে সকল ধর্মের লোকই তাদের স্ব-স্ব ধর্ম পালন করবে।

তিনি বলেন আবহমানকাল থেকেই বাংলাদেশের হিন্দু-মুসলমানদের মাঝে ধর্মীয় অসম্প্রদায়িকতা রক্ষা করে চলছে। তাই হিন্দুধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্ঠানে আমাদের সহযোগিতা অব্যাহত থাকে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা একটি অসম্প্রদায়িক উন্নত রাষ্ট্র গঠনে নিরলসভাবে কাজ করছে। আমরা জনপ্রতিনিধি হিসেবে তার সেই কাজে সহযোগিতা করছি।

তিনি আরো বলেনন, ধর্ম যার যার, উৎসব সবার। তাই আমরা সকলে মিলে এদেশে শান্তিপূর্ণভাবে বসবাস করতে চাই। আর সেই লক্ষ নিয়েই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আপনারা জানেন, এদেশে এখন সকল ধর্মের মানুষ তাদের যেকোন ধর্মীয় উৎসব অত্যন্ত সুন্দর ও নির্বিগ্নে পালন করতে পারে। আর ধর্ম যার যার উৎসবতো আমাদের সকলের।

এ সময়  উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন, পৌর মেয়র  আ. স. ম মাহবুব-উল আলম লিপন, উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়–য়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হেলালউদ্দিন মিয়াজী, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, জেলা আওয়ামীলীগের সদস্য হারুন অর রশিদ মুন্সি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটা. রুহিদাস বনিক, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) প্রাণ কৃষ্ণ সাহা মনা, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল,, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন, সাধারন সম্পাদক আবু ইউসুপ মোহন গাজী, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদি হাছান রাব্বি প্রমূখ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…