• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন

ছেলেধরা কিংবা কল্লা কাটা সবই গুজব সন্দেহ হলে মারধর না করে আইনের হাতে তুলে দিতে হবে : ওসি মোঃ আলমগীর হোসেন

আপডেটঃ : শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯

স্টাফ রিপোর্টারঃ

হাজীগঞ্জ থানা পুলিশ প্রশাসনের উদ্যোগে ‘আপনার সন্তানকে নিয়মিত স্কুলে পাঠান’-এ আদর্শিক স্লোগানের মধ্য দিয়ে ছেলেধরা গুজব ছড়ানো ও সন্দেহে গণপিটুনি সহ সকল অপরাধ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার হাজীগঞ্জ বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যলয়, দক্ষিণ বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ,বলাখাল জেএন হাই স্কুল এন্ড কারিগরি (বিএম) কলেজ, হাজীগঞ্জ ডিগ্রী কলেজ,হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই এন্ড কলেজ প্রাঙ্গনে ‘ছেলে ধরা গুজবে কান না দিয়ে বিদ্যালয় ছাত্রছাত্রীদের উপস্থিতি বৃদ্ধি ও ডেঙ্গু সম্পর্কে অভিভাবকদের সচেতন করার লক্ষ্যে ‘ মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন ।
তিনি বলেন, ছেলেধরা গুজব সন্দেহে গণপিটুনি সহ সকল অপরাধ নির্মূলে কঠোর আইন প্রয়োগের পাশাপাশি সামাজিক আন্দোলনের গুরুত্ব অপরিসীম।

ছেলেধরা গুজব সংক্রান্তে জনসচেতনতা বৃদ্ধি এবং ছেলেধরা সন্দেহে কাউকে মারধর না করাসহ ৯৯৯ সেবার বিষয়ে অভিভাবক সদস্য, শিক্ষক-শিক্ষিকা,ছাত্রছাত্রীদের অবগত করার জন্য হাজীগঞ্জ থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ করছি, আপনারা ছেলেমেয়েদের নিয়মিত শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাবেন। সন্তানদের সুশিক্ষিত করে যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। নিয়মিত সন্তানের খোঁজ-খবর নিবেন।

প্রধান অতিথি বলেন, মাদক,ইভটিজিং,বাল্যবিবাহ,নারী নির্যাতন,জুয়া,সন্ত্রাসী জঙ্গি সহ সকল অপরাধ নির্মূলে সমাজে সবাই নিজ নিজ অবস্থানে থেকে সুনাগরিক হিসেবে দায়িত্ব পালন করুন। সমাজকে সুন্দর ও নিরাপদ আলোকিত করতে মানবিকতা,দেশপ্রেম ও মূল্যবোধকে জাগ্রত করতে হবে।

তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে অত্যন্ত গুরুত্ব দিয়ে বলেন,গুজবে কান দিবেন না। ছেলেধরা কিংবা কল্লা কাটা এসব সবই গুজব। কাউকে কোন বিষয়ে সন্দেহ হলে মারধর না করে আইনের হাতে তুলে দিতে হবে । আইন হাতে তোলে নিবেন না। আবারও বলছি গুজবে কান দিবেন না।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,হাজীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি রোটা.আলী আশরাফ দুলাল।

দক্ষিণ বলাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,অত্র স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আবু তাজের লিটন ভূঁইয়া। সভায় স্বাগত বক্তব্য রাখেন ও সঞ্চালন করেন অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান।

সভায় বক্তব্য রাখেন, অত্র স্কুল ম্যানেজিং কমিটির সদস্য মোঃ আব্দুল মান্নান, ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন,সাংবাদিক মোঃ কবির আহমেদ, ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য নিরঞ্জন দাস ও সদস্য মোঃ আব্দুল আলিম মিজান,সহগন্যমান্যব্যক্তিবর্গ,
শিক্ষক,শিক্ষিকাবৃন্দ,অভিভাবকবৃন্দ,ছাত্রছাত্রীরা।

বলাাখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় মা সমাবেশে সভাপতিত্ব করেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আবু নাসের আদনান। স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক রাবেয়া। সঞ্চালন করেন সহকারী শিক্ষক মোঃ মাসুদ খান। এ সময় উপস্থিত ছিলেন, গণ্যমান্য ব্যক্তিবর্গ, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ,শিক্ষক -শিক্ষিকাবৃন্দ ও ছাত্রছাত্রীরা।

হাজীগঞ্জ মডেল সরকারি কলেজ সমাবেশে সভাপতিত্ব করেন,ভারপ্রাপ্ত অধ্যক্ষ পরিমল চন্দ্র সাহা। সমাবেশে উপস্থিত ছিলেন, ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের কো-অডিনেটর মোঃ মুজিবুর রহমান, এএসআই মোঃ মাঈনুদ্দিন সহ বিভিন্ন বিষয়ের বিভাগীয় প্রধান, প্রভাষকবৃন্দ এবং ছাত্রছাত্রীরা।

হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে সমাবেশে বক্তব্য রাখেন, হাজীগঞ্জ থানার সেকেন্ড অফিসার সাব-ইন্সপেক্টর একেএম হাসান মাহমুদুল কবির। সভাপতিত্ব করেন, অধ্যক্ষ আবু ছাইদ। জেএন হাই স্কুল এন্ড কারিগরি (বিএম) কলেজে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোঃ আবু তাহের মজুমদার।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…