• বুধবার, ১২ জুন ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন

হাজীগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহের শেষ দিনে পুরস্কার বিতরণ

আপডেটঃ : বুধবার, ২৪ জুলাই, ২০১৯

স্টাফ রিপোর্টারঃ

মৎস্য সপ্তাহের শেষ দিনে হাজীগঞ্জে মূল্যায়ন সভা এবং সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শ্রেষ্ঠ রেনু উৎপাদন, পোনা উৎপাদন ও মাছ উৎপাদনকারীর মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলা ই-সেন্টারে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এ পুরস্কার বিতরণ করেন জাতীয় মৎস্য সপ্তাহ- ১৯ উদযাপন কমিটির উপজেলা সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহমুদ মোস্তফা’র সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে এ বছর শ্রেষ্ট রেনু উৎপাদনের পুরস্কার ও সদনপত্র অর্জন করেন, স্বনির্ভর মৎস হ্যাচারীর সত্ত্বাধীকারী নেপাল চন্দ্র দাস, শ্রেষ্ঠ পোনা উৎপাদনকারী দ্বীপ্তি মৎস্য খামারের সত্ত্বাধীকারী ও প্রেসক্লাব সভাপতি মুন্সী মোহাম্মদ মনির এবং শ্রেষ্ঠ মাছ উৎপাদনকারী গাজী মৎস্য খামারের সত্ত্বাধীকারী ডা. গাজী ফারুক হোসেন।

এর আগে গত ১৭ জুলাই ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ (১৭-২৩ জুলাই) এর উদ্বোধন করা হয়। সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, মৎস্য চাষী ও রেনু উৎপাদকানকারী মন্তাজ মিয়া প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, মৎস্য কার্যালয়ের ক্ষেত্র সহকারি মো. মাহবুবুর রহমান। এ সময় জাতীয় মৎস্য সপ্তাহ- ১৯ উদযাপন কমিটির উপজেলা অন্যান্য সদস্যবৃন্দ, অন্যান্য সরকারি কর্মকর্তা, প্রেসক্লাব নেতৃবৃন্দ, জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধি, মৎস্য চাষী, রেনু ও পোনা উৎপাদনকারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীয় মৎস্য সপ্তাহের প্রথম দিনে প্রেসক্লাব নেতৃবৃন্দ এবং জাতীয় ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিদের সাথে সাংবাদিক সম্মেলন, দ্বিতীয় দিনে বর্ণাঢ্য র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরণ, মাছ চাষী, মৎসজীবি, উদ্যোক্তা ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে আলোচনা সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মৎস্য সপ্তাহের উদ্বোধন, তৃতীয় দিনে বর্তমান সরকারের সময়ে মৎস্য সেক্টরের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন, চতুর্থ দিনে ফরমালিন বিরোধী অভিযান এবং মৎস্য আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

পঞ্চম দিনে স্কুল, কলেজে মাছ বিষয়ক আলোচনা/বির্তক প্রতিযোগিতা ও প্রামান্য চিত্র প্রদর্শন, ষষ্ঠ দিনে হাজীগঞ্জ বাজারে মৎস্য চাষ বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন ও উদ্বুদ্ধকরণ সভা এবং সপ্তম দিনে অর্থ্যাৎ শেষ দিনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ মূল্যায়ন সভা, সমাপনী অনুষ্ঠান ও সফল মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহের সফল সমাপ্তী ঘটে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…