• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ১২:১০ অপরাহ্ন

যুব সমাজ যদি মাদকে আসক্ত হয়,দুর্বল হয়ে পড়বে দেশ ও জাতি,আসুন সবাই মিলে প্রতিরোধ গড়ে তুলি : ওসি আলমগীর হোসেন রনি

আপডেটঃ : শুক্রবার, ১২ জুলাই, ২০১৯

 

তোফায়েল আহম্মেদঃ

হাজীগঞ্জের ৯নং গর্ন্ধ্যপুর উওর ইউনিয়ন ৪ নং ওয়ার্ড পালিশারা বাজার কেন্দ্রীয় জামে মসজিদে জঙ্গীবাদ,সন্ত্রাস,বাল্য বিবাহ, মাদক,জুয়া এর বিরুদ্ধে বক্তব্য রাখলেন অফিসার ইনচার্জ আলমগীর হোসেন (রনি) ৷

১২ তারিখ শুক্র বার বাদ যোহর জুমার আদায়ের পর তিনি এলাকা বাসি ও মুসুল্লিদের উদ্দ্যেশে উপরোক্ত কথা গুলো বলেন ৷ তিনি বলেন মাদক ও দূর্নীতির বিরুদ্ধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি ৷ মাদকের সর্বগ্রাসী আগ্রাসনের শিকার দেশের যুব সমাজ।

একটি দেশের সবচেয়ে বড় সম্পদ সে দেশের যুব সমাজ। যুব সমাজ যদি মাদকে আসক্ত হয় নানা অবক্ষয়ে দুর্বল হয়ে পড়েবে দেশ ও জাতি আসুন সবাই মিলে মাদকের বিরুদ্দে প্রতিরোধ গড়ে তুলি ৷ তবে সে ক্ষেত্রে দেশের উন্নয়ন-সমৃদ্ধি ত্বরান্বিত হতে পারে না ৷ আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, দেশের যুব সমাজের মধ্যে মাদকাসক্তের সংখ্যা দিন দিন বাড়ছে।

পত্র-পত্রিকায় এমন বহু খবর ইতোমধ্যে প্রকাশিত হয়েছে যাতে সুস্পষ্টই প্রতীয়মান হয় শিশু-কিশোর যুবক যুবতি পুরুষ মহিলা এবং এমনকি বিভিন্ন পেশাজীবীর মধ্যেও মাদকাসক্তি বিস্তার লাভ করছে। স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয় বা এই পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে মাদকের আসক্তি ব্যাপক আকার নিয়েছে। এ রকম খবর আছে, মাদক ব্যবসায়ীরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে তাদের বিশেষ টার্গেটে পরিণত করেছে।

শিক্ষার্থীদের মধ্যে মাদক বিক্রীই নয়, মাদক পরিবহন ও বিপণনের কাজেও তারা তাদের ব্যবহার করছে। মাদকের অবাধ বিস্তার এবং শিক্ষার্থীদের মধ্যে আসক্তির সংখ্যা বাড়ার প্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো নানা রকম সমস্যার সম্মুখীন হচ্ছে। শিক্ষার্থীদের উপস্থিতির হার কমছে, লেখাপড়ার প্রতি তাদের আগ্রহ কমছে, শিক্ষার মান হ্রাস পাচ্ছে। বাল্য বিবাহের কারনে মেয়ের বাবার উপর থেকে চাপ কমে না বরং বাড়ে।

জঙ্গিবাদ, বাল্য বিয়ে,জুয়া,দুর্নীতি মাদকসহ সকল অপরাধের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন এবং আপনারা এই সব অপরাধীদের ব্যাপারে পুলিশকে তথ্য দিন কথা দিলাম আমরা পরিচয় গোপন রেখে আমরা কাজ করে যাবো।

তিনি বলেন যে কোন সমস্যা আপনারা থানায় আসবেন আমি আপনাদের সাথে আছি কোন দালাল প্রয়োজন নাই। এসময় মসজিদে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির মোতায়াল্লি ঈমাম মোয়াজ্বিন এলাকার রাজনৈতিক ব্যাক্তি বর্গ সাংবাদিক এলাকার সকল পেশাজিবি সহ ধর্ম প্রান মুসল্লিগন।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…