ইমতিয়াজ সিদ্দিকী তোহা
শাহরাস্তির কৃতি সন্তান মোঃ মাসুদ আলম বিপিএম (বার), পিপিএম, পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়েছেন।তিনি এর পূর্বে পুলিশ মহা-পরিদর্শকের স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার পদে কর্মরত ছিলেন।

রোববার (২ মে) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ প্রকাশিত প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির পক্ষে উপসচিব ধনঞ্জয় কুমার রায় পদোন্নতির এ আদেশ দেন।

জানা যায়, মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তা ২৭তম বিসিএসে পুলিশ ক্যাডার হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়ে ২০০৮ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে কর্মক্ষেত্রে অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে অবদান রাখার জন্য রাষ্ট্রীয়ভাবে তাঁকে ২ বার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এর মাধ্যমে পুরস্কৃত করা হয়েছে। এছাড়া তিনি জাপান, চীন, যুক্তরাষ্ট্র ও ভারতে বিভিন্ন উচ্চতর প্রশিক্ষনে অংশগ্রহন করেছেন। শিক্ষাজীবনে তিনি নটরডেম কলেজ হতে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে পুলিশ সায়েন্স বিভাগে রাজশাহী বিশ্ববিদ্যালয় হতে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম বিপিএম (বার), পিপিএম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলাধীন রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের প্রসন্নপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মোঃ নূরুল ইসলাম। ২ভাই ৫ বোনের মধ্যে তিনি ২য়। দাম্পত্য জীবনে তিনি বিবাহিত ও ১ কন্যা সন্তানের জনক।

Share This post