• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন

মতলবে সরকারি চাল বিক্রির দায়ে দুই লক্ষ টাকা জরিমানা

আপডেটঃ : সোমবার, ৮ জুন, ২০২০

 

সফিকুল ইসলাম রিংকু :-
মতলব দক্ষিণ উপজেলায় সরকারের বিশেষ খাদ্য বান্ধব কর্মসূচির( ওএমএস) ১০ টাকা কেজি দরের চাল চুরি করে বিক্রি করার অপরাধে ডিলার জাহাঙ্গীর সরকার ও তার সহযোগী মাকসুদ পাটোয়ারীকে এক লক্ষ টাকা করে ২ লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ৮ মে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিচারক ইউএনও ফাহমিদা হক এই অর্থদণ্ড দেন।

জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) ১০ টাকা কেজি দরের চাল ওই ডিলার ও তার সহযোগী চুরি করে বাজারের তিন জন ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঐ ৩ ব্যাবসায়ির ব্যাবসা প্রতিষ্ঠান থেকে চাল ও নগদ ৬০০০ টাকা জব্দ করেন। পরে এই তিন ব্যবসায়ীর স্বীকারোক্তি মতে ওই ডিলার ও তার সহযোগীর চাল বিক্রির বিষয়টি বেরিয়ে আসে।

সূত্রটি জানায় জাহাঙ্গীর সরকার মতলব
বাজারের( ১,২,৩নং ওয়ার্ড) সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে চালের অনুমোদিত ডিলার। সোমবার সকালে তিনি ও তার সহযোগী প্রকৃত কার্ডধারীদের বাদ দিয়ে চুরি করে বাজারের মুদি ব্যবসায়ী জামাল হোসেন ও ২ ফার্নিচার ব্যবসায়ী আলী আক্কাস ও নবীর হোসেন এর নিকট ১০০ কেজি করে ৩০০ কেজি চাল বিক্রি করেন। ক্রেতা জামাল হোসেন সেই চাল মুদি দোকানে আরো বেশি দামে বিক্রির উদ্দেশ্যে রাখেন। অপর ফার্নিচার ব্যবসায়ী নবীর ও আলী আক্কাস নিজেরা খাওয়ার জন্য নিজেদের দোকানেই রাখেন। এই খবর পেয়ে আজ দুপুরে মতলব বাজারের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় ওই তিন ক্রেতার দোকানেই চোরাইকৃত চাল হাতেনাতে জব্দ করা হয়।

ক্রয় করা চালের ৩ ব্যবসায়ী বলেন, আমরা জানতাম না এ চালগুলো সরকারি চাল। তাদেরকে চালের ব্যবসায়ী হিসেবে চিনি বলেই তাদের কাছ থেকে চাল ক্রয় করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন ব্যক্তিগত স্বার্থে সরকারি সম্পদের অপব্যবহার করার দায়ে ডিলার জাহাঙ্গীর সরকার ও তার সহযোগী মাকসুদ পাটোয়ারীকে ২ লক্ষ টাকা জরিমানা করা হয় ও ডিলারশিপ বাতিল করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…