• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

ডিবি চাঁদপুরে রনজিত কুমার বড়ুয়ার যোগদান

আপডেটঃ : মঙ্গলবার, ১২ মে, ২০২০

অমরেশ দত্ত জয়ঃ

 

ডিবি চাঁদপুরের ওসি হিসেবে রনজিত কুমার বড়ুয়া যোগদান করেছেন।৯ই মে(শনিবার) তিনি সদ্য সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নূর হোসেন মামুন এর কাছ থেকে তার দায়িত্ব বুঝে নেন।

জানা যায়,রনজিত কুমার বড়ুয়া এর আগে ফেনী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আরো জানা যায়,১৯৬৭ সালে চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় তিনি জন্মগ্রহণ করেন। তার পিতার নাম প্যারী মোহন কুমার বড়ুয়া।

এদিকে রনজিত কুমার বড়ুয়া ১৯৯১ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। পেশাগত দায়িত্ব পালনে তিনি দেশের বিভিন্ন জেলায় কর্মদক্ষতার সাথে একজন চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।যেজন্য দায়িত্বশীল কর্মদক্ষতায় পদন্নোতি লাভ করে রনজিত কুমার বড়ুয়া সর্বপ্রথম ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান নোয়াখালী জেলার কবিরহাট থানায়। এরপর কক্সবাজার সদর, চকরিয়া, মহেশখালী, টেকনাফ ও পাহাড়তলী সিএমপির ভারপ্রাপ্ত কর্মকর্তারও দায়িত্ব পালন করেছেন।

সূত্র জানায়,রনজিত কুমার বড়ুয়া পারিবারিক জীবনে এক ছেলে এবং এক কন্যা সন্তানের জনক। তার বড় মেয়ে এমবিবিএস করছেন এবং ছেলে চট্টগ্রাম সরকারি কলেজে একাদশ শ্রেণির শিক্ষার্থী।

এদিকে বিশেষ এক সাক্ষাৎকারে চাঁদপুরে যোগদানের বিষয়ে রণজিৎ কুমার বড়ুয়া বলেন, আমি যতটুকু জেনেছি চাঁদপুর একটি শান্তিপূর্ণ জেলা। এখানকার মানুষ অত্যন্ত ভালো, ভদ্র এবং অতিথি পরায়ন। তাই দায়িত্ব পালনে আমি যে বিষয়টিকে টার্গেট হিসেবে নিয়েছি।সেটি হচ্ছে চাঁদপুর জেলা পুলিশের যে সুনাম রয়েছে তা আরো বাড়িয়ে তোলা এবং চাঁদপুরকে আরো বেশি করে অপরাধ মুক্ত রাখা।তিনি বলেন, বিশেষ করে আমি মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, ইভটিজিং, চাঁদাবাজি সহ সামাজিক অপরাধ কর্মকাণ্ড নিমূলকে গুরুত্ব দিয়ে কাজ করবো। তবে এখানে দায়িত্ব পালনকালে আমি চাঁদপুরের সকল পর্যায়ের নাগরিকদের সহযোগিতা কামনা করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…