• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

চাঁদপুর আইনজীবী সহকারী সমিতির নির্বাচনের মনোনয়নপত্র দাখিল

আপডেটঃ : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

চাঁদপুর প্রতিনিধি:
বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি নির্বাচন চাঁদপুর জেলা শাখার নির্বাচন আগামী ১৭ নভেম্বর বুধবার অনুষ্ঠিত হবে। চাঁদপুর জেলা আইনজীবী সমিতি ভবনের ২য় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ আহসান হাবিব। সহকারী নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন সমিতির সাধারন সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুন।
জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে সোমবার বিকেলে নির্বাচনে অংশ নেয়া দু’প্যানেলের প্রাথীরা ও স্বতন্ত্র পদে নির্বাচনে অংশ নেয়া প্রাথীরা নির্বাচনের দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনার ও সহকারী নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় সমিতির রেজিস্টারিং অথরিটি কমিটির চেয়ারম্যান ও নির্বাচনের রিটানিং অফিসার অ্যাডঃ মোঃ আল আমিন হোসেন উজ্জল ও সমিতির রেজিস্টারিং অথরিটি কমিটির সম্পাদক ও রিটানিং অফিসার অ্যাডঃ রেজাউর রহমান শাওন উপস্থিত ছিলেন।
বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতি চাঁদপুর জেলা শাখার নির্বাচনে দুটি প্যানেল জমা পড়েছে। এর মধ্যে একটি হচ্ছে বর্তমান কমিটির সভাপতি আলহাজ¦ আকতার হোসেন ও সাধারন সম্পাদক মোঃ বশিরউল্লাহ খান পরিষদ এবং সহকারী সমিতির সদস্য মিজানুর রহমান ও আনোয়ার হোসেন পরিষদ। স্বতন্ত্র পদে যুগ্ম সম্পাদক পদে নির্বাচন করছেন আলী আরশাদ। এ নির্বাচনে ভোটার সংখ্যা ৩৬০ জন। সমিতির সদস্যরা ২০টি পদের জন্য তারা দু’প্যানেলের প্রাথীদের ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করবেন।
নির্বাচন কমিশনে দায়িত্বরত রিটানিং অফিসার অ্যাডঃ মোঃ আল আমিন হোসেন উজ্জল জানান, নির্বাচনের দিন ১৭ নভে¤র বুধবার বেলা ১১ টা হইতে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিল ছিলেনা ৮ নভে¤রও সোমবার দুপুর ২টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ( জেলা আইনজীবী সমিতির ৩য় তলায় রেজিষ্টারিং অথরিটি কার্যালয় )। মনোনয়ন বাছাই ৮ নভেম্বও বিকেল ৪টা হতে সাড়ে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। আপত্তি দাখিল ১০ নভেম্বও বুধবার ২টা থেকে ৪টা ও আপত্তি শুনানী বিকেল ৩ টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত। মনোনয়ন প্রত্যাহর একই দিন বিকেল সাড়ে ৩টা থেকে ৪টা পর্যন্ত।
বাংলাদেশ আইনজীবী সহকারী সমিতির নির্বাচন ২০২১ এর নির্বাচন সংক্রান্ত আচরন বিধির মধ্যে রয়েছে ১১ নভেম্বও থেকে ১৬ নভেম্বও পর্যন্ত নির্বাচনী প্রচারনা করিতে পারিবেন অংশ নেয়া প্রাথীরা। নতুন নির্বাচিত কমিটির মেয়াদ হবে এক (১) বছরের জন্য। নির্বাচন প্রচারনায় কোন গনসমাবেশ ও গনজমায়েত করা যাবে না। মহামারি কোভিড-১৯ করোনা ভাইরাসের কারনে ভোটের দিন অবশ্যই সামাজিক দুরত্ব বজায় রেখে ভোট দিতে হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…