• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন

মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা : জেলহাজতে ২

আপডেটঃ : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩

বিশেষ প্রতিনিধি:
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা বাহাদুরপুর গ্রাম সংলগ্ন মেঘনা নদীতে ড্রিজিং মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ জনের জেল ও ৩ জনের ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে ।

অবৈধভাবে বালু উত্তোলন করছে এমন সংবাদের ভিত্তিতে রোববার (৯ এপ্রিল ) দুপুর ২.০০ মিনিট থেকে ৫.৩০ মিনিট পর্যন্ত মেঘনা নদীতে অভিযান পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট আল এমরান খান।

জানা যায় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার ও বাল্কহেড এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৫ জন ব্যাক্তিকে আটক করা হয়। এদের মধ্যে গোলাম রসুল ও মিজানুর রহমানকে প্রত্যেককে ১ (এক) মাস করে বিনাশ্রম কারাদন্ড এবং বাকী তিন জনকে ১ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়।

এ সময় মোহনপুর নৌ-পুলিশ স্টেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল এমরান খান বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার ও বাল্কহেড এর বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৫ জনকে আটক করে কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে। সরকারের আইন ও নিয়ম অমান্য করলে ব্যবস্হা নেওয়া হবে। উপজেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট নিয়মিতভাবে অব্যাহত থাকবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…