• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন

শাহরাস্তিতে ছাত্রলীগ নেতা সাইফুল রনি কৃষকদের জন্য আলোকবর্তিকা : সর্বমহলে প্রশংসা

আপডেটঃ : সোমবার, ৪ মে, ২০২০

 

ইমতিয়াজ সিদ্দিকী তোহা:

শাহরাস্তিতে শ্রমিক সংকটে পড়া অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছে উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রনির নেতৃত্বে একাধিক ছাত্রলীগ নেতা কর্মী। জানাযায়, বৈশ্বিক মহামারি সমস্যা করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব যখন এক প্রকার খাঁচায় বন্ধী তখন বাংলাদেশে ও এর ভয়াল থাবায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি বিপর্যস্ত হচ্ছে দারিদ্র কৃষক।

 

চলমান এ সংকটের কারণে সারাদেশে যখন শ্রমিক সংকট মহামারি আকার ধারণ করছে তখন এর প্রভাবে শাহরাস্তি উপজেলার কৃষকরা ও উঠতি বোরো ধান নিয়ে হতাশা ও উৎকণ্ঠায় দিন কাটাচ্ছে ঠিক তখনিই মানবিক সেবায় আলোকবর্তিকা হয়ে অসহায় কৃষকদের ধান কাটা,বাড়িত পৌঁছে দেওয়া ও মাড়াই করে ঘরে রাখার জন্য যাবতীয় কাজ করে দিচ্ছে উপজেলা ছাতলীগ নেতা সাইফুল ইসলাম রনির নেতৃত্বে একঝাঁক ছাতলীগ নেতাকর্মী।

এ কাজে অংশ নিচ্ছেন ছাত্রলীগ নেতা,রফিক মুন্সী, হৃদয় প্রধানীয়া,শামীম সরকার,সোহরাব হোসাইন,পল্লব হোসেন,জাবেদ,রাশেদ,শাওন,পরান ও রায়হান প্রমূখ। তারা বিগত কয়েকদিন যাবৎ উপজেলার সেনগাওঁ,করবা ও দৈলবাড়িসহ বিভিন্ন গ্রামের শ্রমিক সংকটে থাকা কৃষকদের১৫০ শতকের উপরের ধান ঘরে তুলতে সকল প্রকার সহযোগীতা করছে।

 

এ বিষয়ে স্হানীয় ষাটোর্ধ বৃদ্ধ আবদুল করিম বলেন,আমার ৬০ বছর বয়সে দেখিনি কোন দিন কেউ কার বিপদে স্বেচ্ছায় এই ভাবে ছুটে আসতে। বিশেষ করে চলমান এ মহামারি করোনায় যে ভাবে অসহায় কৃষকদের সাথে ধান কেটে দিচ্ছে সাইফুল । আল্লাহ তাকে ও তার সাথের সবাইকে নেক হায়াত দেক।দোয়া করি ওরা জীবনে অনেক বড় হউক।

এ সম্পর্কে সাইফুল ইসলাম রনি জানান,বিপদে বন্ধুর পরিচয়। অসহায় কৃষকদের দুঃখ-দুর্দশা দেখে ঘরে বসে থাকতে পারলামনা। তাই ২০-২৫ জন ছাত্রলীগ কর্মী নিয়ে দীর্ঘ কয়েকদিন যাবৎ শ্রমিক সংকটে থাকা অসহায় কৃষকদের ধান কাটা,বাড়িতে পৌঁছানো ও মাড়াইর কাজ করে দিচ্ছি। এ অবস্থা উত্তোরণ হওয়া পর্যন্ত আমাদের সেবা চলমান থাকবে।

 

এছাড়াও আমাদের অভিভাবক জননেতা মেজর রফিকুল ইসলাম বীরউত্তম মহোদয়ের স্বপ্ন বাস্তবায়ন ও জেলা ছাত্রলীগের সভাপতি,সাধারণ সম্পাদকের নির্দেশনা শতভাগ পূরণে আমি ও আমার কর্মী বাহিনী সদা প্রস্তুত ইনশাআল্লাহ।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…