• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

শাহরাস্তিতে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে অর্থদন্ড

আপডেটঃ : রবিবার, ৩ মে, ২০২০

শাহরাস্তি প্রতিনিধিঃ

 

চাঁদপুরের শাহরাস্তিতে ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৩ টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়। রবিবার (৩’রা মে) সকালে শাহরাস্তি উপজেলার ওয়ারুক বাজারে এ অভিযান করা হয়।

 

জাতীয় ভোক্তা অধিদপ্তর চাঁদপুরের সহকারী পরিচালক নূর হোসেন রুবেল জানান, বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে শাহরাস্তিতে বাজার পরিচালনা করেছি। ঐ বাজারে তদারকিতে চাল, ডাল, তেল, চিনি, পেঁয়াজ ও ঔষধ সহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যাচাই করা হয়। নির্ধারিত মুল্যের চেয়ে অধিক মুল্যে দাম রাখায়, মূল্য তালিকা না প্রদর্শন করায়, মেয়াদোত্তীর্ণ ঔষধ থাকায় ৩ টি প্রতিষ্ঠান ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এছাড়া মাস্ক, হ্যান্ডহ স্যানিটাইজার, গ্লাভস ইত্যাদির মূল্যও যাচাই করা হয়েছে। মূল্য তালিকা প্রদর্শন, ক্রয় রশিদ সংরক্ষণ এবং নায্যমূল্যে পণ্য বিক্রয় করতে সব ব্যাবসায়ীদের নির্দেশনা দেয়া হয়। অনেক মুদী ব্যবসায়ী মূল্য তালিকা আপডেট রেখে টাঙ্গিয়ে রেখেছেন। এ নিয়ম যেন সবসময় মেনে চলে এবং দ্রব্যমূল্যের দাম যেন সহনীয় পর্যায়ে রাখা হয় সে ব্যাপারে আইনানুগ পরামর্শ দেয়া হয়েছে।

 

এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানানো হয়। সবার মাঝে লিফলেট বিতরণ করে উক্ত বিষয় সম্পর্কে সচেতন করা হয়। ভোক্তা অধিদপ্তরের অভিযান জনস্বার্থে চলমান থাকবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…