• রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

শাহরাস্থিতে সড়কে যানবাহন ঠেকাতে প্রশাসন হিমশিম!

আপডেটঃ : বুধবার, ৮ এপ্রিল, ২০২০

 

রাফিউ হাসানঃ

চাঁদপুরের শাহরাস্থিতে সড়কে যানবাহন ঠেকাতে প্রশাসন হিমশিম খাচ্ছে। অঘোষিত লকডাউনেও বীরদর্পে চলছে গণপরিবহনের সিএনজি,অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন। এর সাথে বিভিন্ন মোটর সাইকেলগুলো চলছে ব্যপরোয়াভাবে এই দূর্যোগের মুহূর্তেও।

এতে জনসাধারণের মনে করোনা ছড়ানোর আতঙ্ক দেখা দিয়েছে। ৮ই এপ্রিল সকাল ১১টায় শাহরাস্থির দোয়াভাঙ্গায় সিএনজি ও বালুর ট্রাক সংঘর্ষে একজন মহিলা আহত হয়। এরপরেই অতিউৎসাহী লোকজন আরেকটি দূর্ঘটনা ঘটাতে গণজামায়েত করে একই সময়ে। অঘোষিত লকডাউনে কিভাবে রোডে গাড়ি চলে, তা নিয়ে তারা বিক্ষুব্দ হয়ে প্রতিবাদ করে।

সরেজমিন দেখা যায়,চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে বিভিন্ন দূরপাল্লার বেশ কয়েকটি গাড়ি পর্যন্ত চলাচল করছে। আর পাল্লা দিয়ে ছুটছে তিন চাকার বিভিন্ন ধরনের গাড়ি। সাথে আছে গণপরিবহনের ভটভটি, ব্যাটারিচালিত অটোরিকশা,ভ্যান এমনকি মোটর সাইকেল। স্থানীয় সচেতনরা জানান, দেশের এই মহামারীতে সকল কিছু যেখানে বন্ধ রাখার কথা। সেখানে এখনো এসব যানবাহন অবাধে চলছে কেন। এ ব্যপারে প্রশাসনের জোড়ালো পদক্ষেপ নেওয়া প্রয়োজন।তা না হলে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা! নাম প্রকাশ না করার শর্তে এক সিএনজি চালক বলেন, যানবাহন বন্ধের বিষয়টি আমি জানি। কিন্তু জীবিকার তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়কে ও এলাকায় এখোনো গাড়ি চালাচ্ছি।

মহাসড়ক দিয়ে গাড়ির চলাচল বন্ধে নিয়মিত তদারকি প্রসঙ্গে শাহরাস্থি থানার অফিসার ইনচার্জ শাহআলম (এলএলবি) জানান, শাহরাস্থির সীমানায় এনায়েতপুর-খাজুরিয়া পর্যন্ত মহাসড়কের পাশে অনেক পকেট রাস্তা রয়েছে। যে কারণে চিপাচাপা দিয়ে এসব গাড়ি মহাসড়কে উঠে চলে। তবে টহল গাড়ি দেখলেই তারা পলায়ন করে। এ ব্যপারে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জানান,রাস্তায় গাড়ি সহ মানুষের উন্মুক্ত চলাচল বন্ধ করতে মোবাইল কোর্ট টিম কাজ করছে।তবুও আমি সকলের সহযোগিতা কামনা করছি।আসুন সরকারের স্বাস্থবিধি মেনে ঘরে থাকি এবং অপ্রয়োজনে ঘর থেকে বের না হই।কেননা একমাত্র সতর্কতা ও সচেতনতাই পারে এই করোনা মহামারী থেকে সকলকে সুস্থ রাখতে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…