• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

মতলবে করোনা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ভাড়া মওকুফ করলেন হাজী লোকমান হোসেন “

আপডেটঃ : শনিবার, ৪ এপ্রিল, ২০২০

 

সফিকুল ইসলাম রিংকু:-

করোনা ভাইরাসের বিস্তার রোধে সারা দেশে চলছে অঘোষিত লকডাউন।লোক সমাগমে নিষেধাজ্ঞা থাকায় অনেক খেটে খাওয়া মানুষ হয়ে পড়েছেন কর্মহীন (বেকার)। দরিদ্রদের সাথে নিম্ন মধ্যবিত্তদের পরিবারে দেখা দিয়েছে খাদ্য সংকট। এমন পরিস্থিতিতে মতলব বাজারের ব্যবসায়ী দোকান ও আবাসিক ঘর ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়েছেন।

 

জানা যায়, মতলব বাজারের বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোঃ লোকমান হোসেন বাজারে তা্ঁর ব্যবসা প্রতিষ্ঠানের( মা আমেনা টাওয়ার)৪০ টি দোকান, আবাসিক ভবনের (মা আমেনা হাউজিং লিঃ) ৪টি ফ্ল্যাট ও তাঁর নিজস্ব বাসভবনের ২টি ফ্ল্যাটের ভাড়াটিয়াদেরে গত মার্চ মাসের ভাড়া মওকুফ করেছেন।

 

ব্যবসায়ী হাজী মোঃ লোকমান হোসেন বলেন,আমার মার্কেটের দোকানগুলো বন্ধ থাকায় মালিক কর্মচারীসহ পরিবার কষ্টে দিনাতিপাত করছেন।এরা অনেকেই দৈনিক আয়ের উপর নির্ভরশীল। বেচা কেনা না হলে নিজেরা চলবি কিভাবে ও কর্মচারীদের খোরাক- বেতন দিবেই বা কিভাবে? এছাড়া আবাসিক ভবনের বাড়ি ভাড়াও দিতে হবে না বলে ভাড়াটিয়াদের জানিয়ে দিয়েছি।

 

তিনি বলেন,সরকার জনগণের জন্য খাদ্য সহায়তা দিচ্ছে। আমি আমার মার্কেটের ও ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে তাদের পাশে একটু দাঁড়ানোর চেষ্টা করলাম। পরিস্থতি স্বাভাবিক না হলে আমি চলতি মাসের ভাড়াও মওকুফ করে দিব।

 

মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সভাপতি কাজী নাছির উদ্দিন মৃধা বলেন, আমার ব্যবসায়ী ভাই যে কাজ করেছে তা আমাদের সবার জন্য অনুপ্রেরণা ও অনকরণীয় বিষয়।সামর্থ্য অনুযায়ী সবারই এ দুর্যোগ সময়ে জনগণের কল্যাণে সাহায্যের হাত বাড়িয়ে দেয়া উচিত।

 

আসুন আমরা লোকমান সাহেবের মতো, যে যার অবস্থান থেকে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেই।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…