• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

মতলব বাসীর ভালোবাসায় সিক্ত হয়ে, চির নিন্দ্রায় শায়িত হলেন এএইচএম গিয়াস উদ্দিন

আপডেটঃ : রবিবার, ১৫ মার্চ, ২০২০

 

সফিকুল ইসলাম রিংকু:-

রাষ্ট্রীয় মর্যাদায় ও মতলব বাসীর ভালোবাসায় সিক্ত হয়ে মায়ের কবরের পাশে চির নিন্দ্রায় শায়িত হলেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এএইচএম গিয়াস উদ্দিন।  ১৩ মার্চ তিন দফা নামাজের জানাজা শেষে ওনার নিজ গ্রাম উত্তর বাইশপুরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মরহুমের প্রথম জানাজা নামাজ সকালে ঢাকাস্থ মোহাম্মদীয়া হাউজিং সোসাইটিতে অনুষ্ঠিত হয়। জুম’আ নামাজের পর মরহুমের দ্বিতীয় জানাজার নামাজ ঐতিহ্যবাহী মতলব নিউ হোস্টেল মাঠে অনুষ্ঠিত হয়। নামাজের আগে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব নুরুল আমিন রুহুল এমপি, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটোয়ারী দুলাল, সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, জেলা জাতীয় পাটির আহবায়ক মিজানুর রহমান খান, যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূইয়া, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, মতলব উত্তর উপজেলা আ’লীগের সভাপতি অ্যাভোকেট নুরুল আমিন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুছ, মতলব দক্ষিণ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, মতলব পৌর মেয়র আওলাদ হোসেন লিটন, জেলা কৃষকলীগের সভাপতি জয়নাল আবেদীন, মরহুমের বড় ছেলে রিজওয়ানুল গিয়াস প্রমুখ।

বক্তব্যের শুরুতে মতলব দক্ষিণ উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক। বক্তব্য পরিচালনা করেন মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান।জানাজা নামাজের ইমামতী করেন উপজেলা জামে মসজিদের খতিব মুফতি মাওলানা মোরশেদুল আলম সিরাজী।

রাষ্ট্রের পক্ষে শেষ শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। এদিকে মরহুমের মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করা হয় এবং মতলব বাজার বণিক ও জনকল্যান সমিতির উদ্যোগে ব্যবসায়ীরা বেলা ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকান বন্ধ রাখেন।

জানাজা নামাজ শেষে মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ এর নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। পরে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব নুরুল আমিন রুহুল এমপি, জেলা প্রশাসক, আওয়ামীলীগ, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ ও প্রশাসন, কেন্দ্রীয় যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষে জেলা যুবলীগ, জেলা বিএনপি, মতলব দক্ষিণ উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, মতলব সরকারি ডিগ্রি কলেজ, মতলব পৌরসভা, মতলব প্রেসক্লাব, মতলব পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মতলব দক্ষিণ পূজা উদযাপন পরিষদ, হিন্দু,বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, আল আমিন ক্রীড়া চক্র, কচি-কাঁচার মেলা, কিশোর ব্রাদার্স ক্লাব,বিআরডিবিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

পরে বাদ আছর মতলব পৌরসভার উত্তর বাইশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে ঈদ’গা মাঠে মরহুমের তৃতীয় জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…