• সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন

মতলব দক্ষিনে অধ্য কোটি টাকা নিয়ে বিডিএস এনজিও উধাও !

আপডেটঃ : মঙ্গলবার, ২৮ জানুয়ারি, ২০২০

 

মতলব প্রতিনিধিঃ

চাঁদপুরের মতলব দক্ষিন উপজেলার পৌরসভার ৩ নং ওয়ার্ডের ভাংগারপাড় এলাকায় গ্রাহকদের অধ্য কোটি টাকা নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। সরজমিনে গিয়ে জানাযায়, ভাংগারপাড়ের প্রবাসী খোকন সরকারের বাড়ীতে গত এক মাস আগে অফিস ভাড়া নেয় বাংলাদেশ ডেভেলাপমেন্ট সোসাইটি (বিডিএস) নামে একটি এনজিও প্রতিষ্ঠান। গ্রাহকদের লোন দেওয়ার কথা বলে, অধ্য কোটি টাকা নিয়ে পালিয়ে গেছেন ম্যানেজার ইব্রাহিম খলিল।

 

অফিস ভাড়া নেওয়ার পর থেকে উপজেলার বিভিন্ন এলাকায় সদস্য সংগ্রহ করে আসছে সদস্য ফরম বাবদ ২০০ টাকা এবং ষ্টাম্প বাবদ ৩৫০ টাকা করে নেয় হয়।

 

আর যারা লোনের আবেদন করে তাদের কাছ থেকে প্রতি লাখে ১০ হাজার টাকা করে জমা নেয় । আগামী ১ ফেব্রয়ারী থেকে লোন দেওয়ার কথা ছিল। কিন্তু গত ২৬ জানুয়ারী রাতের আধারে এলাকার কিছু অসাধু ব্যাক্তির সাহায়তায় অফিসে তালা দিয়ে পালিয়ে যায়।

 

এ খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন এলাকা থেকে গ্রাহকরা ছুটে আসেন অফিসে তালা দেখে কান্নায় ভেংগে পড়েন। এ বিষয়ে ভাংগারপাড় এলাকার আবু স্যামা বলেন দুই লক্ষ টাকা লোন দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ২০ হাজার টাকা নেয়। মধ্য দিঘলদী গ্রামের ফারুকের স্ত্রী হোসনেয়ারা বেগমের কাছ থেকে ২০ হাজার টাকা, চাঁনমিয়ার মেয়ে মমতাজের কাছ থেকে ২০ হাজার টাকা, পশ্চিম বাইশপুর গ্রামের মজিবুরের স্ত্রী রাবেয়া বেগমের কাছ থেকে ৩০ হাজার সোলেমানের স্ত্রী রিমার কাছ থেকে ১০ হাজার আমেনা বেগমের কাছ থেকে ৩০ হাজার মাহমুদার কাছ থেকে ১০ হাজার টাকাসহ এলাকার শত শত লোকের কাছ থেকে একই কায়দায় টাকা হাতিয়ে নিয়েছে ঐ প্রতারক চক্রটি ।

 

এ বিষয়ে রাবেয়া বেগমসহ আরো একাধিক ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন। ভুক্তভোগী হোসনেয়ারা ও মমতাজ বেগম বলেন বাড়ীর মালিক কুলসুমার কথায় আমরা টাকা জমা দিয়েছি তিনি বলেছে কোন সমস্যা হলে তো আমি আছি ।

 

বাড়ীর মালিক প্রবাসীর স্ত্রী কুলসুমার কাছে জানতে চাইলে, তিনি বলেন আমি প্রতি মাসে ১২ হাজার টাকা ভাড়া দিয়েছি
ভারাটিয়ার সাথে চুক্তি পত্র হয়নি, তাদের পরিচয় পত্র বা কোন ছবি রাখা হয়নি।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন এ বিষয়ে আমি লিখিত অভিযোগ পেয়েছি এবং তাদেরকে অর্থ আত্বসাতে বিষয়ে থানায় মামলা করতে বলেছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…