• মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

মতলবের ৪ ইট ভাটায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

আপডেটঃ : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

 

সফিকুল ইসলাম রিংকু:-

মতলব দক্ষিন উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪টি ইটভাটার মালিককে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

১৬ অক্টোবর  ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মর্কতা (ইউএনও) মো. শাহিদুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমিন।

অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুরের উপপরিচালক এ. এইচ.এম রাসেদ, পরিদর্শক উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী মোঃ মোবারক হোসেনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির সদস্যবৃন্দ।

জরিমানাকৃত ব্রিকফিল্ডগুলো হচ্ছে- মতলব দক্ষিন উপজেলার চরমুকুন্দি এলাকার মেসার্স মতলব স্ট্যান্ডার্ড ব্রিকস, বাইশপুর এলাকার মেসার্স শাহ পরাণ ব্রিকস, উত্তর বাইশপুর এলাকার মেসার্স কে এস ব্রিকস ও মেসার্স সি এস ব্রিকস।

পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক এ.এইচ.এম. রাশেদ বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ এর ধারা ৪ ও ৮(১) লংঘনের দায়ে মোবাইল কোর্র্ট পরিচালিত হয়। এ সময় উল্লেখিত ৪টি ইট ভাটার মালিককে ১৫ হাজার টাকা করে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি আরো বলেন, মোবাইল কোর্ট পরিচালনাকালে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ অনুসারে নিষিদ্ধ এলাকায় অবস্থিত এ চারটি ইটভাটাকে গ্রহণযোগ্য স্থানে স্থানান্তরের জন্য বলা হয়। এছাড়া চলতি মৌসুমে ইটভাটাসমূহের সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…