• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন

মতলব ঘিলাতলী ফাযিল মাদ্রাসায় “ভবনের অভাবে ব্যাহত হচ্ছে পাঠদান”

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

 

সফিকুল ইসলাম রিংকু:-

মতলব (দঃ) উপজেলায় ঘিলাতলী ফাযিল মাদ্রাসায়, ভবনের অভাবে ব্যাহত হচ্ছে শিক্ষার্থীদের পাঠদান। মাদ্রাসার বর্তমান শিক্ষার্থী এক হাজার পঞ্চাশ জন। মাদ্রাসায় দুটি বহুতল ভবনে বারোটি শ্রেনীকক্ষ আছে। আরও দুটি চৌচালা ঘর থাকলেও, ঘর দুটির খুবই নাজেহাল অবস্থা। ঘরের উপরের টিনগুলো পুরনো হয়ে যাওয়ায় কারণে, অল্প বৃষ্টিতেই পানি পরে। ঘরগুলোতে দরজা, জ্বানালা ভেংগে যাওয়ায়, চুরি হয়ে যাওয়ার ভয়ে ফেনও লাগানো যায়না। তাই অসহ্য গরমে, রোমগুুলোতে বসে ক্লাস করাও ভীষণ কষ্টকর।

ঘিলাতলী ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল বাসার বলেন, আমাদের মাদ্রাসাতে গত ২০১৮ সালের জুন মাসে, নতুন ভবন নির্মানের জন্য মাদ্রাসায় সয়েল টেস্ট করা হয়েছিল, কিন্তু কোন টেন্ডার হয়নি। ঘিলাতলী ফাযিল মাদ্রাসায় পিই,এস,সি এবং জি,ডি,সি ও দাখিল পরীক্ষায় আমাদের মাদ্রাসা ছাড়াও ১/নন্দিখোলা ইসলামিয়া ফাযিল মাদ্রাসা, ২/কাচিয়ারা জামালিয়া আলিম মাদ্রাসা, ৩/কালিয়াইস ইসলামিয়া ফাযিল মাদ্রাসা, ৪/কালিকাপুর আদর্শ দাখিল মাদ্রাসা, ৫/বদরপুর ও,এস দাখিল মাদ্রাসা,৬/রসলপুর আননিছা দাখিল মাদ্রাসার পরিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরীক্ষা চলাকালীন সময়ে আমাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

এই অবস্থায় আমরা মাদ্রাসায় একটি নতুন ভবন নির্মানের জন্য, আমাদের চাঁদপুর এর কৃতি সন্তান মাননীয় শিক্ষামন্ত্রী ডঃ দীপু মনির দৃষ্টি আকর্ষণ করছি।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…