• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

কচুয়া তেতৈয়া উবির সভাপতি বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

আপডেটঃ : বুধবার, ৮ জুলাই, ২০২০

কচুয়া: কচুয়ার তেতৈয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে স্বজনপ্রীতি দূর্নীতি ও অনিয়মের অভিযোগে সভাপতি বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভার একাংশ।

 

কচুয়া প্রতিনিধি ॥
কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী তেতৈয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগে ওই কমিটি বাতিলের দাবিতে ফুঁসে উঠেছে স্থানীয় জনতা। এ ঘটনায় গতকাল বুধবার স্থানীয় অভিভাবক ও এলাকাবাসীর ব্যানারে তেতৈয়া উচ্চ বিদ্যালয়ের সামনে ১১ থেকে ১২ টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়েছে।
সামাজিক দূরত্ব বজায় রেখে শান্তিপূর্ন এ মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৫ জুন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম পাটওয়ারী ও প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ সোহেল রানা অন্যান্য প্রার্থীদের না জানিয়ে স্বজনপ্রীতি করে মো: জসীম উদ্দিন মোল্লাকে সভাপতি হিসেবে ঘোষনা করে তড়িগড়ি বিদ্যালয় ত্যাগ করেন। সভাপতি নির্বাচন নিয়ে বানচাল করায় পরবর্তীতে অন্যান্য প্রার্থীরা তাৎক্ষনিক ভাবে প্রতিবাদ করেন এবং কচুয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। যাহা অনুলিপি বিভিন্ন দফতরে দেয়া হয়।
মানববন্ধনে কচুয়া পৌর প্যানেল মেয়র ও কাউন্সিলর মো.কামাল হোসেন অন্তর বলেন, আমি দুটি প্রতিষ্ঠানের নির্বাচিত সভাপতি। ওইদিন কমিটি গঠন নিয়ে যা হয়েছে তা আমি এর পূর্বে এরূপ ঘটনা কখনো দেখিনি।
কচুয়া উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল মেম্বার বলেন, আমাদের অফিসে রেখে স্বজনপ্রীতি করে রফিক বিএসসি মনগড়া কমিটি করেছেন। আমরা এলাকাবাসী অবিলম্বে মনগড়া এ ‘ফ্যামেলি প্যাকেজ কমিটি’ বাতিল করে নতুন করে কমিটি গঠনের দাবি জানাচ্ছি। নতুবা এলাকাবাসীকে নিয়ে যেকোনো আন্দোলনে যেতে বাধ্য হবো।
উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিটি অন্যতম সদস্য নেতা ডা. আবু ইউসুফ মজুমদার বলেন,নির্বাচনে অংশ গ্রহন করা সকলের অধিকার রয়েছে। কিন্তু আমাদের অফিস কক্ষে বসিয়ে রেখে ওই দিন একটি মনগঢ়া কমিটি ঘোষনা দেন। আমরা সাজানো এ কমিটি মানিনা। তা দ্রুত বাতিলের দাবি জানাচ্ছি এবং সকলের উপস্থিতিতে একটি গ্রহনযোগ্য কমিটি দিতে আহ্বান করছি।
সমাজ সেবক গাজী শাহজাহান সিরাজী বলেন, বিগত দিনে শান্তিপূর্ন ভাবে এ বিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম পরিচালিত হয়েছে। বর্তমানেও শান্তির লক্ষ্যে দলমত নির্বিশেষে আমরা এলাকাবাসী তেতৈয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে একটি সুন্দর কমিটি চাই। তিনিও ওই কমিটি বাতিল করে নতুন করে সভাপতি পদে ভোটের মাধ্যমে নির্বাচন দেয়ার জোর দাবি জানান।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রফিকুল ইসলাম পাটওয়ারী জানান, বিধি মোতাবেক কমিটি করা হয়েছে। যারা আন্দোলন করছেন কমিটি গঠন সম্পর্কে তাদের নিয়ম জানা নেই।

 


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…