• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

কচুয়ায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ

আপডেটঃ : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০

কচুয়া : কচুয়ার দোঘর ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসা।

 

কচুয়া প্রতিনিধি ॥
মাদ্রাসা এমপিও ভূক্ত হওয়ার পর এক শিক্ষা মন্ত্রনালয়ের এক অতিরিক্ত সচিবের নাম ভাঙ্গিয়ে ও বিভিন্ন খরচ দেখিয়ে আড়াই লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে কচুয়ার দোঘর ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মো: সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে।
সরেজমিনে জানা গেছে, বিগত ২০১৯ সালের ২৩ অক্টোবর দোঘর ইসলামিয়া মহিলা দাখিল মাদ্রাসাটি এমপিওভূক্ত করণ করা হয়। এমপিও ভূক্তকরনের পর মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা সাখাওয়াত হোসেন ওই মাদ্রাসার সাধারন শিক্ষকদের কাছ থেকে বিভিন্ন খরচ দেখিয়ে ২লক্ষ ৬০ হাজার টাকা আদায় করেন।
শিক্ষকদের সামনে উপস্থাপিত খরচের তালিকার মধ্যে ১৪জন শিক্ষকের এমপিওভূক্তি করণে ২লক্ষ ৬০ হাজার টাকা উল্লেখ করা হয়েছে। এ অস্বাভাবিক ব্যয় উপস্থাপন করায় সাধারন শিক্ষকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী ভারপ্রাপ্ত সুপারের এমন কর্মকান্ডে ক্ষোভ প্রকাশ করেন।
এব্যাপারে মাদ্রাসার সভাপতি অ্যাড. চৌধুরী আবুল কালাম আজাদ বলেন, মাদ্রাসার সুপার খরচসমূহ ব্যক্তিগত ভাবে আমাকে জানায়। তবে এসব খরচ অনুমোদনের জন্য সুপারকে খরচসমূহ ম্যানেজিং কমিটির সভায় উপস্থাপন করতে বলেছি। তাই আগামী শনিবার মাদ্রাসায় বিশেষ সভার আয়োজন করেছি।
ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য মোহাম্মদ জাহিদ হোসেন নয়ন,সদস্য বোরহান উদ্দিন বাহার,সফিউল্যাহ সফি ও আহসান উল্যাহ জানান, আমরা সাধারন সদস্যরাও সহকারী শিক্ষকদের কাছ থেকে টাকা আদায়সহ বিভিন্ন খাতে সুপার কর্তৃক খরচসমূহ সম্পর্কে কিছু জানি না এবং কোন শিক্ষককে টাকা দেয়ার বিষয়টি আমাদের জানা নেই। স্থানীয়রা জানান ভারপ্রাপ্ত সুপার নিজ ইচ্ছে মতো অপর সহকারী শিক্ষক অরুপ চন্দ্রকে দিয়ে অর্থ আদায়সহ সকল কাজ কর্ম করে যাচ্ছেন।
এদিকে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা মো: সাখাওয়াত হোসেন শিক্ষকদের কাছ থেকে অর্থ আদায় স্বীকার করে বলেন, অডিটের জন্য ২ লক্ষ ৫৭ হাজার টাকা আমি নিজেই খরচ করেছি এবং অতিরিক্ত শিক্ষকদের সম্মানী ও তাদের বিদায় উপলক্ষ্যে ১লক্ষ ৯০ হাজার টাকা সভাপতির পরামর্শে উত্তোলন করেছি যা আমার কাছে রয়েছে।
এদিকে মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা মো: সাখাওয়াত হোসেন কর্তৃক মাদ্রাসার বিভিন্ন অযুহাত দেখিয়ে শিক্ষকদের কাছ থেকে অর্থ আদায়ের বিষয়টি খতিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…