• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন

চাঁদপুরে করোনায় নিহতদের দাফনে ইসলামী আন্দোলনের মনিটরিং সেল

আপডেটঃ : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

 

নিজস্ব প্রতিনিধিঃ

‘কেউ এলোনা, জানাযা পড়ালেন ইউএনও, দাফনে পুলিশ’, ‘সর্দি-জ্বরে মৃত্যু, পুলিশ ছাড়া কেউ এলো না দাফনে’ করোনা ভাইরাসে নিহত, এমনকি এই ভাইরাসের উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন বিষয়ক এমন শিরোনামের সংবাদ প্রতিনিয়ত চোখে পড়ে।

মৃত ব্যক্তির পরিবারের লোকজন, নিকট আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশসহ এলাকার লোকজন সংক্রমনের ভয়ে যখন দাফন-কাপন থেকে দূরে থাকেন। ঠিক তখনি আল্লাহর সন্তুষ্টি অর্জনে, মৃত্যুর ভয়কে জয় করার লক্ষ্যে এগিয়ে এলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নেতৃবৃন্দ।

চাঁদপুর জেলায় করোনায় নিহতদের জানাযা ও দাফনে গঠণ করা হয়েছে মনিটরিং সেল। ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির ও পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশে ১১ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠণ করা হয়।

কমিটির নেতৃত্বে রয়েছেন, মনিটরিং সেল প্রধাণ হলেন, শেখ মুহাম্মদ জয়নাল আবেদীন (০১৮১৯-০৭৪২৭৫), সহ-সেল প্রধান মাও. যোবায়ের আহমদ (০১৯১১-৫০৭২৫৪), সমন্বয়কারী কে.এম ইয়াসিন রাশেদ সানী (০১৭৮২-১১৫৮৫৭)।

সদস্যরা হলেন, মাও. হেলাল আহমাদ (০১৮১৮-৪১১৮৬৭), মাও. নুরুদ্দীন (০১৮২৬-৪০৮২১০), মাও. মাহদী হাছান (০১৮১৯-০৭৯৭৩১), মাও. আখতার হোসাইন (০১৩১৮-৮৩৯৪১৯), আনোয়ার আল নোমান (০১৭৯০-৫১৪১০৫), শাহজামাল গাজী সোহাগ (০১৮৫৩-২২২৭০৩), মাও. ইকবাল হোসাইন (০১৮১৯-৯০২৩১৭) ও মাও. আফসার উদ্দিন (০১৬৭৫-৩৮৫৮২৭)।

এ ছাড়াও করোনা ভাইরাসে নিহতদের জানাযা ও দাফনে জেলার বিভিন্ন উপজেলায়ও কমিটি গঠণ করা হয়েছে বলে জানা গেছে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…