• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

চাঁদপুর লকডাউন  আন্তঃ উপজেলা যাতায়াতেও একই নিষেধাজ্ঞা

আপডেটঃ : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০

 

অমরেশ দত্ত জয়ঃ

 

চাঁদপুর জেলা কে লকডাউন এবং জেলার অভ্যন্তরে আন্তঃ উপজেলা পর্যায়ে যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। ৯ই এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা হতে এই আদেশ কার্যকর হবে। যা গণমাধ্যম কে নিশ্চিত করেন জেলা প্রশাসক এবং করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি মোঃ মাজেদুর রহমান খান।তিনি গণমাধ্যম কে জানান,জেলার সর্বসাধারণ কে প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রামক ঝুঁকি মোকাবেলায় জরুরি সভা হয়েছে।ওই সভায় ”করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি চাঁদপুর সহ সংশ্লিষ্ট সকলের সাথে আলোচনা করে।

 

যেখানে “সংক্রামক রোগ(প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নিমূল) ২০১৮ এর ১১(১),(২),(৩) ধারা মোতাবেক ” চাঁদপুর জেলাকে অবরুদ্ধ(লকডাউন) করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি গণমাধ্যম কে আরো জানান,চাঁদপুর জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সড়ক ও নৌ পথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশের সুযোগ নেই।

 

এমনকি এই জেলা হতেও অন্য জেলায় গমন করতে পারবেন না। শুধু তাই নয়,জেলার অভ্যন্তরে আন্তঃ উপজেলাতেও যাতায়াতের ক্ষেত্রে একইরূপ নিষেধাজ্ঞা বলবৎ হবে।তবে এর আওতামুক্ত কারা থাকবে এমন প্রশ্নের জবাবে তিনি গণমাধ্যম কে জানান,সকল ধরনের গণ-পরিবহন,জনসমাগম পূর্বের ন্যায় বন্ধ থাকবে। তবে জরুরী পরিসেবা যেমনঃচিকিৎসা,খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদী এর আওতায় পরবে না।তিনি গণমাধ্যম কে আরো জানান,জনস্বার্থে এই আদেশ আজ সন্ধ্যা ৭ টা হতে কার্যকর হবে।আদেশ অমান্য করলেই কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এই ক্যাটাগরির আরো নিউজ

ফেসবুকে মানব খবর…